২১ এপ্রিল ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

এখনও জমে ওঠেনি চট্টগ্রাম আন্তর্জাতিক বাণিজ্যমেলা

অর্থনৈতিক রিপোর্টার ॥ এখনও জমে ওঠেনি চট্টগ্রাম আন্তর্জাতিক বাণিজ্যমেলা। দেশী-বিদেশী পণ্যসম্ভারের এই আয়োজন শুরু হয়েছে গত ৬ মার্চ। সংশ্লিষ্টরা বলছেন, সাধারণত শেষের দিকেই জমজমাট হয় মেলা। দর্শনার্থীরা জানান, প্রয়োজনীয় বাহারি সব পণ্য এক ছাদের নিচ থেকে কেনার সুযোগ করে দেয় এই মেলা।

বাহারি সব পসরা। সংসারের টুকিটাকি থেকে প্রতিদিনকার সব প্রয়োজনীয় জিনিসপত্র। চোখ ধাঁধানো এসব পণ্যসম্ভার চট্টগ্রাম পোলোগ্রাউন্ডে আন্তর্জাতিক বাণিজ্যমেলায়। যেখানে একই আঙ্গিনায় হরেক পণ্যের সমাবেশ। টুকটাক করে আসছেন ক্রেতা-দর্শনার্থীরাও। জানালেন, নিত্যপ্রয়োজনীয় অনেক কিছুই পাওয়া যায় মেলায়। থাকে বিশেষ ছাড়। তাই বছরজুড়ে মেলার জন্য অপেক্ষার প্রহর গোনেন তারা।

পুরনো পণ্য যেমন নতুন অবয়বে আনা হয় মেলায়, তেমনি থাকে বৈচিত্র্যও। তাই তো দেশী-বিদেশী আকর্ষণীয় পণ্যসামগ্রী কিনতে মেলায় ভিড় জমায় নারী-পুরুষ সকলেই। কিন্তু মেলা শুরুর পর পেরিয়েছে ১৫ দিন। কিন্তু এখনো পুরোপুরি শেষ হয়নি স্টল সাজানোর কাজ। ফলে ক্রেতা-দর্শণার্থীদের কম উপস্থিতিতে যেমন হতাশা আছে বিক্রেতাদের, তেমনি আছে কয়েকদিন পর থেকে জমে উঠার আশাও। মেলায় রয়েছে দেশী-বিদেশী বিভিন্ন প্রতিষ্ঠানের স্টল। প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ১০টা পর্যন্ত চলে এই বাণিজ্য মেলা।