২১ এপ্রিল ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

নড়াইলে ছাত্রী জখমের প্রতিবাদে শিক্ষকের শাস্তি দাবি

নিজস্ব সংবাদদাতা, নড়াইল, ১৮ মার্চ ॥ ৬ষ্ঠ শ্রেণীর ছাত্রী রাবেয়া, ৪র্থ শ্রেণীর ছাত্রী হেনা ও জাহানারা বেগমকে জখমের প্রতিবাদে বখাটে শিক্ষক ও তার সহযোগীদের গ্রেফতার এবং শাস্তির দাবিতে তিনটি প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থীরা মানববন্ধন, মিছিল ও প্রতিবাদ সভা করেছে। সোমবার দুপুরে সিংগা মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীদের আয়োজনে বিদ্যালয় চত্বর থেকে একটি বিক্ষোভ মিছিল এবং পরে স্থানীয় সিংগা বাজারে মানববন্ধন অনুষ্ঠিত হয়। এ সময় বক্তব্য রাখেন সিংগা মাধ্যমিক বিদ্যালয়ের সভাপতি জাহাঙ্গীর হোসেন মোল্লা, বিদ্যালয়ের প্রধান শিক্ষক প্রসেনজিত কুমার দত্ত, সহকারী প্রধান শিক্ষক রাজকুমার দে, কোমখালী সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মশিয়ার রহমান, সিংগা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক মোয়াজ্জেম হোসেন রিন্টু প্রমুখ। বক্তারা অবিলম্বে দোষীদের গ্রেফতার করে বিচারের দাবি জানান।

শুক্রবার সন্ধ্যায় প্রেমের প্রস্তাবে রাজি না হওয়ায় সদর উপজেলার বাজার শিঙ্গিয়া গ্রামের সাইদ বিশ্বাসের ছেলে রাবেয়ার গৃহ শিক্ষক রকিবুল ইসলাম মিঠু, তার তিন ভাইসহ ৭-৮ জন বাজার শিঙ্গিয়া গ্রামের বাসিন্দা রতন বিশ্বাসের কন্যা সিংগা মাধ্যমিক বিদ্যালয় ৬ষ্ঠ শ্রেণীর শিক্ষার্থী রাবেয়া (১১)কে তার বাড়িতে গিয়ে কুপিয়ে গুরুতর যখম করে। এ সময় বাধা দিতে গেলে তার দাদি জাহানারা বেগম (৫০) ও পাশের বাড়ির কোমখালী সরকারী প্রাথমিক বিদ্যালয়ের চতুর্থ শ্রেণীর শিক্ষা হেনা (৮) কে কুপিয়ে গুরুতর জখম করে।

বদি হত্যা চেষ্টা মামলায় তিন বিএনপি নেতা শ্রীঘরে

স্টাফ রিপোর্টার, কক্সবাজার ॥ এমপি বদির গাড়ি লক্ষ্য করে গুলিবর্ষণ ও হত্যাচেষ্টার অভিযোগে দায়েরকৃত মামলায় টেকনাফ উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক মোহাম্মদ আবদুল্লাহসহ তিন জনকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছে আদালত। সোমবার দুপুরে আত্মসমর্পণ করে জামিন প্রার্থনা করলে সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক জেরিন সুলতানা আবেদন নামঞ্জুর করে তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন। অপর দুই আসামি হলেন- আবদুল্লাহর শ্যালক সালাহ উদ্দিন ও রুহুল আমিন।

উল্লেখ্য, ২০১৮ সালের ৩০ নবেম্বর রাতে টেকনাফের হোয়াইক্ষ্যং কানজরপাড়ায় উখিয়া- টেকনাফের সাবেক এমপি আবদুর রহমান বদির গাড়ি লক্ষ্য করে গুলিবর্ষণ ও ভাংচুরের করে।