২১ আগস্ট ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

নড়েচড়ে বসেছে কর্তৃপক্ষ ॥ ৪ সদস্যের কমিটি গঠন

  • জনকণ্ঠে রিপোর্ট প্রকাশের পর

নিজস্ব সংবাদদাতা, বাউফল, ১৮ মার্চ ॥ বাউফলের স্বর্ণাসীকান্দা টু পটুয়াখালী সদর উপজেলার লোহালিয়ার কুড়িপাইকা সড়কের কুমারখালী খালের ওপর ৩০ লাখ ৭৭ হাজার টাকা ব্যয়ে একটি নবনির্মিত আরসিসি ব্রিজের পূর্বপাশে এ্যাপ্রোচ সড়কের একটি প্রোটেকশন দেয়ালে ফাটল ও ধসে পড়ার আশঙ্কায় বাঁশের খুঁটি দিয়ে ঠেকিয়ে রাখার চেষ্টা, এ সংক্রান্ত একটি সংবাদ রবিবার দৈনিক জনকণ্ঠে প্রকাশের পর নড়েচড়ে বসেছে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। প্রকৃত কারণ নির্ণয়ের জন্য সদর উপজেলার নির্বাহী অফিসার লতিফা জান্নাতীর নির্দেশে সহকারী কমিশনারকে (ভূমি) আহ্বায়ক করে ৪ সদস্যবিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটির অপর তিন সদস্য হলেন-উপজেলা প্রকৌশলী, এলজিইডি, উপসহকারী প্রকৌশলী সড়ক ও জনপথ ও উপসহকারী প্রকৌশলী প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা। সংশ্লিষ্ট সূত্র জানিয়েছে, তদন্ত কমিটি সোমবার সকালে ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

নাম প্রকাশ না করার শর্তে তদন্ত কমিটির এক কর্মকর্তা জানান, আরসিসি ব্রিজটির পূর্বপাশ থেকে আরজ আলী তার বাড়ির একটি ডোবা ভড়াটের জন্য মাটি কেটে বিশাল গর্তের সৃষ্টি করেছেন। যে কারণে ওই ব্রিজটির এ্যাপ্রোচ সড়কের প্রোটেকশন দেয়ালটি ফাটল ধরেছে।

পুরোপুরি ধসে পড়ার আশঙ্কায় বাঁশের খুঁটি দিয়ে ঠেকিয়ে রাখার চেষ্টা করা হয়েছে। ঠিকাদারি প্রতিষ্ঠানের পক্ষ থেকেও একটি লিখিত অভিযোগ করা হয়েছে। তদন্ত প্রতিবেদন দাখিলের পর পরবর্তী আইনগত ব্যবস্থা নেয়া হবে।