২৫ আগস্ট ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

নেদারল্যান্ডসে ট্রামে গুলি ॥ নিরাপদে বাংলাদেশিরা

নেদারল্যান্ডসে ট্রামে গুলি ॥ নিরাপদে বাংলাদেশিরা

অনলাইন ডেস্ক ॥ নেদারল্যান্ডসের চতুর্থ বৃহত্তম শহর উট্রেক্টে একটি ট্রামে গুলির ঘটনায় এখন পর্যন্ত পাওয়া সংবাদ অনুয়ায়ী কোনো বাংলাদেশি অভিবাসীর হতাহত হওয়ার খবর মেলেনি। উট্রেক্ট পুলিশের সূত্রে পাওয়া সংবাদে, এ ঘটনায় এ পর্যন্ত তিন জন নিহত এবং প্রায় ১০ জন আহত হয়েছেন।

নেদারল্যান্ডসে বাংলাদেশ দূতাবাসের বরাত দিয়ে মঙ্গলবার পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। গতকাল সোমবার সকাল পৌনে ১১টা নাগাদ ২৪ অক্টোবরপ্লেইন জংশনের কাছে ট্রামে ওই হামলা হয়।

উট্রেক্ট শহরে বসবাসরত সব বাংলাদেশি অভিবাসীকে নেদারল্যান্ডস সরকারের নির্দেশনা অনুয়ায়ী নিরাপদে অবস্থান করার জন্য বিশেষভাবে অনুরোধ করে বিজ্ঞপ্তিতে বলা হয়, যে কোনো তথ্য বা অনুসন্ধানের জন্য দূতাবাসের হটলাইনে (+৩১-৬৮ ৪১২ ৩২২৯) যোগাযোগের অনুরোধ করা যাচ্ছে। একইভাবে এ ঘটনায় কোনো বাংলাদেশির হতাহতের কোনো তথ্য জানা গেলে তাও দূতাবাসের হটলাইনে এবং ইমেইলে (mission.hague@mofa.gov.bd) জানানোর অনুরোধ করা হচ্ছে।

এছাড়া উট্রেক্ট শহরে এবং আশপাশে বসবাসরত সব বাংলাদেশিরা (যারা সামাজিক যোগাযোগ মাধ্যমে সক্রিয় আছেন) ফেসবুকে স্ট্যাটাস দিয়ে নিরাপদে আছেন জানিয়ে আত্মীয়-স্বজন ও বন্ধু-বান্ধবদের আশ্বস্ত করতে পারেন।

নির্বাচিত সংবাদ