২২ আগস্ট ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

নেদারল্যান্ডে বন্দুক হামলার ঘটনায় একজনকে গ্রেফতার

নেদারল্যান্ডে বন্দুক হামলার ঘটনায় একজনকে গ্রেফতার

অনলাইন ডেস্ক ॥ নেদারল্যান্ডসের ইউট্রেক্ট শহরে ট্রামে বন্দুক হামলার ঘটনায় একজনকে গ্রেফতার করা হয়েছে। তুরস্কের নাগরিক ৩৭ বছর বয়সী গোকমেন টানিসকে হামলার বেশ কয়েক ঘন্টা পর ঘটনাস্থলের প্রায় ৩ কিলোমিটার দূরে একটি বাড়িতে পাওয়া যায়। কর্তৃপক্ষ বলছে হামলাকারীর উদ্দেশ্য এখনো পরিস্কারভাবে জানা যায়নি। ঐ ঘটনার পর সারা শহরের সবগুলো স্কুল বন্ধ করে দেয়া হয় এবং নিরাপত্তা জোরদার করা হয়।

যা ঘটেছিল সোমবার

সোমবার নেদারল্যান্ডসের স্থানীয় সময় সকাল ১০ টা ৪৫ মিনিটে ইউট্রেক্ট শহরের একটি ট্রামে গুলি চলছে বলে খবর পায় পুলিশ। স্থানীয় গণমাধ্যমকে একজন প্রত্যক্ষদর্শী জানান, 'এক ব্যক্তি এলোপাতাড়ি গুলি ছুঁড়তে শুরু করেন।' আহতদের অনেকের অবস্থাই আশঙ্কাজনক। ঐ ঘটনার পর স্থানীয় সব স্কুল বন্ধ করে দেয়া হয় এবং বিমানবন্দর, মসজিদে নিরাপত্তা জোরদার করা হয়। সামাজিক মাধ্যমে সন্দেহভাজনের একটি ছবিও প্রকাশ করে পুলিশ। পরে ঘটনাস্থলের কাছেই একটি বাড়ি ঘেরাও করে রাখে পুলিশ এবং সোমবার সন্ধ্যায় সেখান থেকে মি. টানিসকে গ্রেফতার করা হয়।

সন্দেহভাজন সম্পর্কে কী জানা যাচ্ছে

পুলিশ বলেছে, আপাতদৃষ্টিতে হামলার ঘটনাটিকে সন্ত্রাসী হামলা বলে মনে করা হচ্ছে। কিন্তু সোমবার সন্ধ্যায় সংবাদ সম্মেলনে একজন আইনজীবী বলেন 'পারিবারিক কারণে' ঘটানো হতে পারে এই ঘটনা। ঐ আইনজীবী বলেন মি. টানিস ডাচ পুলিশের কাছে পরিচিত ছিলেন। বিবিসি টার্কিশকে একজন স্থানীয় ব্যবসায়ী বলেন গোকমান টানিস একসময় রাশিয়ার প্রজাতন্ত্র চেচনিয়ায় যুদ্ধ করেছেন। ঐ অঞ্চলে বহুদিন ইসলামিক স্টেটের সাথে সম্পৃক্ত বেশকিছু জিহাদি গ্রুপ সক্রিয় ছিল।

বিবিসিকে ঐ ব্যবসায়ী জানান, "আইএস'এর সাথে সম্পৃক্তরা অভিয়োগে তাকে একবার গ্রেফতার করে পরে আবার তাকে ছেড়েও দেয়া হয়।"

সূত্র : বিবিসি বাংলা