২৩ আগস্ট ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

আইভীর বিরুদ্ধে প্রধানমন্ত্রীর কাছে স্মারকলিপি

আইভীর বিরুদ্ধে প্রধানমন্ত্রীর কাছে স্মারকলিপি

অনলাইন রিপোর্টার ॥ নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের (নাসিক) মেয়র ও জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ডা. সেলিনা হায়াৎ আইভীর বিরুদ্ধে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বরাবর একটি স্মারকলিপি দেওয়া হয়েছে। আইভীর সাম্প্রতিক কিছু বক্তব্যে উষ্মা প্রকাশ করে বিষয়টি অবহিত করতে দেওয়া হয়েছে এ স্মারকলিপি।

মঙ্গলবার (১৯ মার্চ) দুপুরে নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির সভাপতি হাসান ফেরদৌস জুয়েলের নেতৃত্বে জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি দেয়া হয়। এতে অংশ নেয় নারায়ণগঞ্জের বিভিন্ন পেশাজীবী মানুষ।

জেলা প্রশাসক রাব্বী মিয়া স্মারকলিপিটি গ্রহণ করে বলেন, ‘এ স্মারকলিপি প্রধানমন্ত্রীর কাছে যথাযথ নিয়মেই পাঠানো হবে।’ স্মারকলিপিতে বলা হয়, মেয়র সেলিনা হায়াৎ আইভি বিভিন্ন ঘটনায় নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য শামীম ওসমান ও তার পরিবারকে জড়িয়ে কোনো তথ্যপ্রমাণ ছাড়াই কুরুচিপূর্ণ বক্তব্য দিয়ে যাচ্ছেন।

এতে করে রাজনৈতিক ঐতিহাসিক এই পরিবার বিভিন্নভাবে হেনস্থার শিকার হচ্ছেন। এছাড়াও শুধুমাত্র যে ওসমান পরিবারের নামে কুৎসা রটানো হচ্ছে তাই নয়, বরং নারায়ণগঞ্জের ভাবমূর্তি ক্ষুন্ন করার অপচেষ্টাও চালানো হচ্ছে।

স্মারকলিপিতে আরও জানানো হয়, আইভী রহমানের সঙ্গে জামায়াতের সৌহার্দ্যপূর্ণ সম্পর্ক রয়েছে, যা সরাসরি স্বীকার করেছেন নারায়ণগঞ্জ জামায়াতে ইসলামের আমীর মাওলানা মঈনুদ্দিন। এখানে নয়, নির্বাচনের আগে খালেদার জিয়ার সঙ্গেও আইভির সরাসরি সম্পৃক্ততা ছিলো বলেও স্মারকলিপিতে তথ্য দেয়া হয়েছে। সেখানে উল্লেখ করা হয়, খালেদা জিয়ার সঙ্গে সমঝোতা ছিল নির্বাচনের পর বিএনপিতে যোগ দেবেন আইভী।

স্মারকলিপি জমা দেওয়ার সময় জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু হাসনাত শহীদ বাদল, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক খোকন সাহা, সিটি করপোরেশনের প্যানেল মেয়র মতিউর রহমান মতি, নারায়ণগঞ্জ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের সভাপতি খালেদ হায়দার খান কাজল, জেলা মহিলা আওয়ামী লীগের সভানেত্রী শিরিন বেগম, মহানগর মহিলা আওয়ামী লীগের সভাপতি ইসরাত জাহান খান স্মৃতি, মহানগর আওয়ামী লীগের যুগ্ম-সম্পাদক শাহ নিজাম, সাংগঠনিক সম্পাদক জাকিরুল আলম হেলাল, শহর যুবলীগের সভাপতি শাহাদাত হোসেন সাজনু, মহানগর কৃষকলীগের সাধারণ সম্পাদক জিল্লুর রহমান লিটন, জেলা ছাত্রলীগের সভাপতি আজিজুর রহমান, মহানগর ছাত্রলীগের সভাপতি সাফায়েত আলম সানি, সাবেক ছাত্রলীগ সভাপতি সাফায়েত আলম সানি, সাবেক সাধারণ সম্পাদক মিজানুর রহমান সুজন প্রমুখ উপস্থিত ছিলেন।

স্মারকলিপি জমা দেওয়ার পর ব্রিফিং করেন নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির সভাপতি হাসান ফেরদৌস জুয়েল।