২৪ এপ্রিল ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

যশোরে ঘুষ গ্রহণের অভিযোগে এসআইয়ের বিরুদ্ধে মামলা

স্টাফ রিপোর্টার, যশোর অফিস ॥ ঘুষ গ্রহণের অভিযোগে বাঘারপাড়া থানার এসআই আব্দুল আজিজের বিরুদ্ধে আদালতে মামলা হয়েছে। মঙ্গলবার বাঘারপাড়া উপজেলার জামালপুর গ্রামের হাবিবুর রহমান মামলাটি করেন। জেলা ও দায়রা জজ আদালতের বিচারক অভিযোগটি গ্রহণ করে আগামী ২৫ মার্চ শুনানির জন্য দিন ধার্য করেছেন। জানা গেছে, হাবিবুর রহমান কৃষি কাজ করে জীবিকা নির্বাহ করেন। ১৯৯৬-৯৭ সালে হাবিবুর রহমানের পিতা আব্দুল আজিজ মোল্লা এবং তার চাচা জামালপুর মৌজায় ৯৯ শতক জমি আমির আলী ও ওমর আলী নামে দুই জনের কাছ থেকে ক্রয় করে দখল বুঝে নেন। গত ৪ জানুয়ারি আমির আলী ও ওমর আলী তাদের লোকজন নিয়ে ওই জমি জোর করে দখল করতে গেলে বাধা দেয়া হয়। পরে রফিউদ্দিন নির্বাহী ম্যাজিস্ট্রেট আদালতে ১৪৪ ধারায় একটি মামলা করেন।

আদালতের বিচারক অভিযোগটি গ্রহণ করে বাঘারপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে তদন্ত করে প্রতিবেদন দাখিলের আদেশ দেন। মামলাটি তদন্তের দায়িত্ব পান বাঘারপাড়া থানার এসআই আব্দুল আজিজ। তিনি বাদীর পক্ষে মামলার রিপোর্ট দিবেন বলে ৫০ হাজার টাকা ঘুষ দাবি করেন। টাকা না দিলে বিবাদীদের পক্ষে রিপোর্ট দিবেন বলেও হুমকি দেন। গত ৭ ফেব্রুয়ারি এ মামলার ধার্য্য দিন থাকলেও তদন্ত কর্মকর্তা এসআই আব্দুল আজিজ আদালতে রিপোর্ট দাখিল করেননি।

একপর্যায়ে গত ৬ মার্চ চাড়াভিটা বাজারে কয়েকজন সাক্ষীর উপস্থিতিতে তদন্ত কর্মকর্তা এসআই আব্দুল আজিজকে দাবিকৃত ৫০ হাজার টাকা দেয়া হয়। ওই দিন সন্ধ্যায় ওই দারোগার ব্যবহৃত মোবাইল ফোন দিয়ে হাবিবুর রহমানের ফোনে কল করে ওসি স্যারকে দিতে হবে বলে আরও ৫০ হাজার টাকা ঘুষ দাবি করেন। আর যদি টাকা না দেয়া হয় তাহলে মামলার তদন্ত রিপোর্ট বিবাদীদের পক্ষে দেয়া হবে জানিয়ে দেন।