১৯ এপ্রিল ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

দেশের স্বার্থকে প্রাধান্য দিয়ে কাজ করতে হবে : রাষ্ট্রপতি

দেশের স্বার্থকে প্রাধান্য দিয়ে কাজ করতে হবে : রাষ্ট্রপতি

অনলাইন রিপোর্টার ॥ সবার আগে দেশের স্বার্থকে প্রাধান্য দিয়ে কাজ করে যেতে প্রকৌশলীদের প্রতি আহবান জানিয়েছেন রাষ্ট্রপতি মোহাম্মদ আব্দুল হামিদ। মেধা ও মনন কাজে লাগিয়ে দেশ ও জাতির কল্যাণে ভূমিকা রাখার আহবানও জানান তিনি। বিকেলে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের ১১তম সমাবর্তনে এই আহবান জানান রাষ্ট্রপতি।

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়-বুয়েটের ১১তম সমাবর্তন উপলক্ষ্যে এই আয়োজন। প্রধান অতিথি হিসেবে যোগ দেন রাষ্ট্রপতি এবং বিশ্ববিদ্যালয়ের আচার্য্য আব্দুল হামিদ। শুরুতেই সমাবর্তন বক্তা হিসেবে বক্তব্য রাখেন সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত।

এসময় রাষ্ট্রপতি মোহাম্মদ আব্দুল হামিদ বলেন, জনসাধারণের নিরবচ্ছিন্ন অবদান এবং সরকারের যুগোপযোগী উন্নয়ন কৌশলের কারনে দেশ আজ উন্নয়নশীল দেশের কাতারে পৌঁছতে সক্ষম হয়েছে। সরকারের উন্নয়ন অগ্রযাত্রাকে জনবান্ধব ও টেকসই করতে প্রকৌশলী ও প্রযুক্তিবিদদের ভূমিকা রাখার আহবান জানান রাষ্ট্রপতি।

সরকারের মেগা প্রকল্প বাস্তবায়ন, পরিচালনা ও রক্ষণাবেক্ষণে প্রকৌশলীদের ভূমিকা রাখার আহবান জানান রাষ্ট্রপতি। প্রাকৃতিক দুর্জোগজনিত ঝুঁকি মোকাবেলায় দীর্ঘমেয়াদী পরিকল্পনা নির্ধারন ও জাতীয় স্বার্থে বিভিন্ন প্রকল্প দক্ষতার সাথে বাস্তবায়নে প্রকৌশলীদের আহবান জানান রাষ্ট্রপতি।

উচ্চশিক্ষা গ্রহণ করতে অনেকে দেশের বাইরে গিয়ে আর ফিরে আসে না উল্লেখ করে রাষ্ট্রপতি বলেন, এভাবে মেধা ও সেবা থেকে দেশ বঞ্চিত হচ্ছে। দেশেই এখন কর্ম পরিবেশ ও কাজ করার বিশাল ক্ষেত্র তৈরি হয়েছে উল্লেখ করে দেশ ও জাতির কল্যাণে আরও অবদান রাখতে প্রকৌশলীদেও আহবান জানান রাষ্ট্রপতি।

মেধা, মনন ও কাজের মধ্য দিয়ে দেশের ঋণ শোধ করার বিষয়ে সদা তৎপর থাকতে প্রকৌশলীদের আহবান জানান রাষ্ট্রপতি আব্দুল হামিদ।