২৩ আগস্ট ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

খাগড়াছড়িতে হত্যার প্রতিবাদে সকাল-সন্ধ্যা হরতাল

খাগড়াছড়িতে হত্যার প্রতিবাদে সকাল-সন্ধ্যা হরতাল

অনলাইন ডেস্ক ॥ তিন দফা দাবিতে পার্বত্য বাঙালি ছাত্র পরিষদের ডাকে খাগড়াছড়ি জেলায় সকাল-সন্ধ্যা হরতাল চলছে। আজ আজ বুধবার সকাল ৬টা থেকে এ হরতাল শুরু হয়।

সকাল সাড়ে ৭টার দিকে হরতালের সমর্থনে জেলা সদরের বিভিন্ন স্থানে টায়ারে আগুন জ্বালিয়ে বিক্ষোভ করে পিকেটাররা। খবর পেয়ে পুলিশ গিয়ে আগুন নিভিয়ে ফেলে এবং পিকেটারদের ধাওয়া করে।

এ ছাড়া হরতালের সমর্থনে শহরের কোথাও পিকেটিং দেখা যায়নি। ভোর থেকে জেলা শহরে সব ধরনের যানবাহন চলাচল বন্ধ থাকলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে টমটম, মোটরসাইকেল, রিকশা চলাচল শুরু হয়। তবে জেলার অভ্যন্তরীণ ও দূরপাল্লার সড়কে সব ধরনের যানবাহন চলাচল বন্ধ রয়েছে।

গত সোমবার রাঙামাটি জেলার বাঘাইছড়ি উপজেলায় উপজেলা পরিষদ নির্বাচনের দ্বিতীয় ধাপের ভোট গ্রহণের দায়িত্ব পালন শেষে ফেরার পথে ব্রাশফায়ারে আট নির্বাচনী কর্মকর্তাকে হত্যা করা হয়। এ ঘটনার ২৪ ঘণ্টা পার না হতেই বিলাইছড়ি উপজেলা আওয়ামী লীগের সভাপতিকে গুলি করে হত্যা করা হয়।

এসব হত্যার প্রতিবাদে পার্বত্য বাঙালি ছাত্র পরিষদ আজকের হরতালের ডাক দেয়। সংগঠনটির নেতারা এসব হত্যাকাণ্ডের জন্য পাহাড়ের আঞ্চলিক রাজনৈতিক দলগুলোকে দায়ী করেছেন।

সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এই হরতালের ঘোষণা দেয় সংগঠনটি। পরে সামাজিক যোগাযোগমাধ্যমে হরতাল প্রত্যাহার করা হয়েছে—এমন ঘোষণা ছড়িয়ে পড়ে।

তবে পার্বত্য বাঙালি ছাত্র পরিষদের খাগড়াছড়ি জেলার সভাপতি ইঞ্জিনিয়ার লোকমান হোসেন বলেন, হরতাল প্রত্যাহারের ঘোষণা দেওয়া হয়েছে বিভ্রান্তি ছড়ানোর জন্য। সাধারণ মানুষ স্বতঃস্ফূর্তভাবে হরতাল পালন করছে।