১৯ এপ্রিল ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

মাউন্ট এলিজাবেথে কাদেরের বাইপাস সার্জারি চলছে

মাউন্ট এলিজাবেথে কাদেরের বাইপাস সার্জারি চলছে

অনলাইন রিপোর্টার ॥ সিঙ্গাপুরে চিকিৎসাধীন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের বাইপাস সার্জারি শুরু হয়েছে।

আজ বুধবার সিঙ্গাপুরের স্থানীয় সময় সকাল ১০টায় তার বাইপাস সার্জারি শুরু করা হয়। এ জন্যে দেশবাসীর কাছে দোয়া চেয়েছে তার পরিবার।

কাদেরের সঙ্গে থাকা বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) নিউরোলজি বিভাগের অধ্যাপক ডা. আবু নাসের রিজভী মঙ্গলবার কাদেরের সব শেষ অবস্থা জানিয়েছিলেন।

এর আগে সোমবার সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে ওবায়দুল কাদেরের তথ্য কর্মকর্তা আবু নাসের গণমাধ্যমকে জানিয়েছিলেন, ‘সোমবার সকালে তিনি (ওবায়দুল কাদের) সামান্য হাঁটাচলা করেছেন। এ সময় তিনি বাংলাদেশের বিভিন্ন বিষয়ে বিশেষ করে নিউজিল্যান্ডে হামলার ঘটনা এবং নিউজিল্যান্ড থেকে ক্রিকেটাররা সবাই নিরাপদে ফিরেছে কিনা তারও খোঁজখবর নেন।

সিঙ্গাপুরে মাউন্ট এলিজাবেথ হাসপাতালে ওবায়দুল কাদেরকে দেখতে যাওয়া আওয়ামী লীগ নেতা জোবায়দুল হক রাসেল সোমবার বেলা আড়াইটার দিকে তার ফেসবুক স্ট্যাটাসে লিখেছেন, ওবায়দুল কাদেরের শারীরিক অবস্থা আগের চেয়ে অনেক ভালো। সোমবার সকালে তিনি কারও সাহায্য ছাড়াই হাঁটতে পেরেছেন। অনেকের সঙ্গে কথাও বলেছেন।

মাউন্ট এলিজাবেথ হাসপাতালের ডা. কোহ সিয়াম সুন ফিলিপের নেতৃত্বে একটি মেডিকেল বোর্ড ওবায়দুল কাদেরের চিকিৎসা দিচ্ছেন। সেখানে ওবায়দুল কাদেরের স্ত্রী, ভাই ছাড়াও স্বজন ও দলের নেতারা রয়েছেন।

উল্লেখ্য, গত ৩ মার্চ সকালে শ্বাসকষ্ট নিয়ে বিএসএমএমইউর আইসিইউতে ভর্তির পর ওবায়দুল কাদেরের ম্যাসিভ হার্ট অ্যাটাক হয়। দ্রুত তাকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে ভর্তি করা হয়। এর পরদিন ৪ মার্চ ভারতের প্রখ্যাত হৃদরোগ বিশেষজ্ঞ ডা. দেবীপ্রসাদ শেঠি এসে তাকে দ্রুত সিঙ্গাপুর নেয়ার পরামর্শ দেন। ওইদিনই বিকেলে মাউন্ট এলিজাবেথ হাসপাতালের তিন বিশেষজ্ঞের নিয়ে আসা এয়ার অ্যাম্বুলেন্সে করে তাকে সিঙ্গাপুরে নেয়া হয়। সেখানে প্রথমে তাকে আইসিইউতে রাখা হয়। শারীরিক অবস্থার উন্নতি হলে সম্প্রতি ওবায়দুল কাদেরকে কেবিনে নেয়া হয়।