২৫ আগস্ট ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

এসএমই পণ্যমেলার সময় বাড়লো

এসএমই পণ্যমেলার সময় বাড়লো

অর্থনৈতিক রিপোর্টার ॥ বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে ১৬ মার্চ হতে শুরু হওয়া ৭ম জাতীয় এসএমই পণ্যমেলার সময় ১দিন বাড়ানো হয়েছে। মেলাটি আগামী ২৩ মার্চ শনিবার পর্যন্ত প্রতিদিন সকাল ১০:০০ টা হতে রাত ৮:০০ টা পর্যন্ত চলবে।

শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ুন এমপি ১৬ মার্চ শনিবার বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রের ‘হল অব ফেম' -এ মেলাটি উদ্বোধন করেন। এ বছরে সারা দেশ থেকে ২৮০টি এসএমই উদ্যোক্তা প্রতিষ্ঠান তাদের উৎপাদিত পণ্য নিয়ে এই মেলায় অংশগ্রহণ করছে। উদ্যোক্তাদের মধ্যে ১৮৮জন নারী উদ্যোক্তা এবং ৯২জন পুরুষ উদ্যোক্তা অর্থাৎ মেলায় ৬৭% নারী উদ্যোক্তা অংশগ্রহণ করছে।

মেলায় দেশে উৎপাদিত পাটজাত পণ্য, খাদ্য ও কৃষি প্রক্রিয়াজাত পণ্য, চামড়াজাত সামগ্রী, ইলেকট্রিক্যাল ও ইলেকট্রনিক্স সামগ্রী, লাইট ইঞ্জিনিয়ারিং পণ্য, আইটি পণ্য, প্লাস্টিক ও অন্যান্য সিনথেটিক, হস্তশিল্প, ডিজাইন ও ফ্যাশনওয়্যারসহ অন্যান্য মাইক্রো, ক্ষুদ্র ও মাঝারি শিল্পের স্বদেশী পণ্য প্রদর্শিত ও বিক্রয় হচ্ছে। কোন বিদেশী পণ্য মেলায় প্রদর্শন ও বিক্রয় করা হচ্ছে না।

মেলাটি ২২মার্চ, শুক্রবার শেষ হওয়ার কথা থাকলেও মেলায় আগত ক্রেতা-বিক্রেতাদের চাহিদা এবং এসএমই সংশ্লিষ্ট স্টেকহোল্ডারদের অনুরোধের প্রেক্ষিতে এসএমই ফাউন্ডেশন ২৩ মার্চ শনিবার পর্যন্ত মেলার সময় বৃদ্ধির সিদ্ধান্ত নিয়েছে ।

##

নির্বাচিত সংবাদ