২৬ এপ্রিল ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

রোহিঙ্গা ক্যাম্পে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে ২০ঝুপড়ি ছাই

রোহিঙ্গা ক্যাম্পে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে ২০ঝুপড়ি ছাই

স্টাফ রিপোর্টার, কক্সবাজার ॥ ব্যবহারের নিয়ম না জেনে রোহিঙ্গা নারীরা বারবার দুর্ঘটনার শিকার হচ্ছে। টেকনাফের অনিবন্ধিত লেদা রোহিঙ্গা শিবিরে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে আগুন লেগে ২০টি কক্ষ পুড়ে গেছে। বুধবার সকালে এ ঘটনা ঘটে।

রোহিঙ্গারা জানায়, বুধবার সকালে হঠাৎ গ্যাস সিলিন্ডার বিস্ফোরণ থেকে আগুনের সূত্রপাত হয়। প্রথমে একটি কক্ষে আগুন লাগে। পরে আগুন আশপাশে ছড়িয়ে পড়ছে দেখে রোহিঙ্গারা বালতি, মগ ইত্যাদি দিয়ে পানি ঢেলে আগুন নিয়ন্ত্রণে আনে। এ ঘটনায় ২০টি ঝুপড়ি ঘর পুড়ে যায়। কেউ দগ্ধ না হলেও ঘরে থাকা বিভিন্ন পণ্য পুড়ে গেছে। তবে সচেতন মহল বলেন, রোহিঙ্গাদের একাধিক এনজিও উস্কানি দিয়েছে যে ঝুপড়ি ঘর পুড়ে গেলে সেমিপাকা ঘর নির্মাণ করে দেয়া হবে। একথা শুনে রোহিঙ্গারা ইচ্ছা করে তাদের ঝুপড়িতে আগুন ধরিয়ে দিচ্ছে। তারা বলেন, রাতে বা দিনে রোহিঙ্গা শিবিরে এ পর্যন্ত একাধিক অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। কেউ দগ্ধ বা হতাহত হয়নি।

টেকনাফ নিবন্ধিত নয়াপাড়া রোহিঙ্গা শিবিরের পুলিশ জানায়, লেদা রোহিঙ্গা শিবিরের পাশে আশ্রিত রোহিঙ্গাদের ঘর থেকে সিলিন্ডার বিস্ফোরণ হয়ে আগুনের সূত্রপাত হয়। টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ রবিউল হাসান বলেন, আগুনের খবর পেয়ে ফায়ার সার্ভিস পাঠানো হয়েছে।