২৪ এপ্রিল ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

দক্ষিণ আফ্রিকা-শ্রীলঙ্কা দ্বিতীয় টি২০ আজ

স্পোর্টস রিপোর্টার ॥ কেপটাউনে প্রথম টি২০ ছিল রুদ্ধশ্বাস লড়াইয়ের। মাত্র ১৩৪ রান তুলেও দারুণ লড়াই করেছে শ্রীলঙ্কা। উত্তেজনাপূর্ণ ম্যাচটি টাই হয়। তবে সুপার ওভারে জয় তুলে নেয় প্রোটিয়ারা। তাই ৩ ম্যাচের টি২০ সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেছে তারা। এবার সফরকারী শ্রীলঙ্কার ঘুরে দাঁড়ানোর লড়াই। আজ সেঞ্চুরিয়ানে সিরিজের দ্বিতীয় টি২০ ম্যাচে দক্ষিণ আফ্রিকা নামবে সিরিজ জয় নিশ্চিতের জন্য আর লঙ্কানদের লড়াই সমতা ফিরিয়ে সিরিজে টিকে থাকার। বাংলাদেশ সময় রাত ১০টায় ম্যাচটি শুরু হবে।

প্রথম টি২০ ম্যাচটি নিয়মিত অধিনায়ক ফাফ ডু প্লেসিসের নেতৃত্বে খেলেছে প্রোটিয়ারা। আজ দ্বিতীয় টি২০ থেকে আর প্লেসিস থাকছেন না। তার পরিবর্তে দক্ষিণ আফ্রিকাকে নেতৃত্ব দেবেন জেপি ডুমিনি। নিয়মিত দলের বেশ কয়েকজন ক্রিকেটারই থাকবেন বিশ্রামে। এর মধ্যে আছেন কুইন্টন ডি কক এবং প্রথম ম্যাচে জয়ের নায়ক লেগস্পিনার ইমরান তাহির। দুই পেসার কাগিসো রাবাদা ও লুঙ্গি এনগিদিও থাকবেন না। আর এ সিরিজে নেই নির্ভরযোগ্য ব্যাটসম্যান হাশিম আমলা। তিনি বাবার অসুস্থতার কারণে ছুটি পেয়েছেন। তাই আজ সেঞ্চুরিয়ানে একেবারে অন্যরকম এক চেহারা নিয়ে নামবে প্রোটিয়ারা। ডুমিনির নেতৃত্বে অবশ্য দলে ফেরাদের মধ্যে আছেন অভিজ্ঞ পেস অলরাউন্ডার ক্রিস মরিস। এছাড়া নতুন মুখ সিনেথেম্বা কেশিলের সুযোগ হতে পারে আজকের ম্যাচেই। যেহেতু প্লেসিস ও ককের মতো দুই অন্যতম ব্যাটসম্যান দলে নেই তাই ২০ বছর বয়সী এ ব্যাটসম্যানের অভিষেক হতে পারে। এছাড়া প্রথম ম্যাচে সাইডবেঞ্চে বসে থাকা টপঅর্ডার ব্যাটসম্যান এইডেন মার্করাম আজ খেলতে পারেন। ইতোমধ্যে ১৮ ওয়ানডে ও ১৭ টেস্ট খেললেও কোন আন্তর্জাতিক টি২০ খেলার সুযোগ হয়নি এ তরুণ ব্যাটসম্যানের। তার অভিষেক দেখা যেতে পারে সেঞ্চুরিয়ানে।

টেস্ট সিরিজে স্বাগতিক প্রোটিয়াদের হোয়াইটওয়াশ করার পর উড়ছিল শ্রীলঙ্কা। কিন্তু ওয়ানডে সিরিজে তাদের মাটিতে নামিয়ে এনেছে দক্ষিণ আফ্রিকা। ৫-০ ব্যবধানে হোয়াইটওয়াশ হওয়া লঙ্কানরা অবশ্য প্রথম টি২০ ম্যাচেই দারুণ লড়াই করেছে। যদিও ব্যাটসম্যানরা ভাল করতে পারেননি এটাই আজ দ্বিতীয় ম্যাচে বড় দুশ্চিন্তার কারণ সফরকারীদের। তবে বোলাররা দারুণ করেছেন। এবার সিরিজ বাঁচানোর জন্য উভয় বিভাগকে জ্বলে উঠতে হবে। আর সে জন্য মরিয়া হয়েই থাকবে লঙ্কানরা।