২০ আগস্ট ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

আবরার হত্যায় দায়ী ব্যক্তিকে আইনের আওতায় আনলে মালিক-শ্রমিকদের আপত্তি থাকবে না ॥ শাজাহান খান

স্টাফ রিপোর্টার ॥ বাসচাপায় বেসরকারী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী আবরার আহমেদ চৌধুরীর মৃত্যুতে দুঃখ প্রকাশ করে বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের কার্যকরী সভাপতি শাজাহান খান বলেছেন, এ ঘটনায় দায়ী ব্যক্তিকে আইনের আওতায় আনলে মালিক-শ্রমিকদের কোন আপত্তি থাকবে না।

তবে দুর্ঘটনার জন্য চালক একা দায়ী নয় মন্তব্য করে এর পেছনের অন্যান্য কারণগুলোর ওপর নজর দেয়ার ওপর গুরুত্বারোপ করেছেন সড়ক পরিবহন খাতে শৃঙ্খলা আনা এবং দুর্ঘটনা নিয়ন্ত্রণে সুপারিশ প্রণয়নের জন্য গঠিত কমিটির প্রধান শাজাহান খান।

বৃহস্পতিবার বনানীতে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষের প্রধান কার্যালয়ে বৈঠক করেন সড়ক পরিবহন খাতে শৃঙ্খলা আনা ও দুর্ঘটনা নিয়ন্ত্রণে সুপারিশ প্রণয়ন কমিটির সদস্যরা।

বৈঠক শেষে সাবেক নৌপরিবহন মন্ত্রী শাজাহান খান বলেন, দুর্ঘটনা নানা কারণে ঘটে। আমরা যদি বলি শুধু ড্রাইভার একা দায়ী, তা না। এখানে যে যে কারণগুলো আছে সেগুলো দেখতে হবে। যে ছাত্রটা মারা গেল এটা খুবই দুঃখজনক। আমার নিজেরও সন্তান আছে, আপনাদেরও সন্তান আছে। এই দুঃখজনক বিষয়টা কিন্তু আজকে আমরাও উপলব্ধি করতে পারছি।

আমি মনে করি, এই দুর্ঘটনাটাকে তদন্তের মাধ্যমে যে দায়ী হবে, আইন রয়েছে সেই আইন অনুযায়ীই ব্যবস্থা হবে। এইটা নিয়ে কিন্তু মালিক-শ্রমিক কারও কোন আপত্তি নেই, কেউ প্রতিবাদ করবে না। এ ব্যাপারে কিন্তু আমরা আগেও বলেছি, এখনও বলছি।

শাজাহান খান বলেন, কমিটি কিছু সুপারিশ করেছে, আরও কিছু বিষয় নিয়ে আলোচনা হবে। আগামী ৪ এপ্রিলের মধ্যেই এসব সুপারিশ জমা দেয়া হবে। এসব সুপারিশ বাস্তবায়ন হলে অনেক সমস্যার সমাধান হবে বলেও মনে করেন সাবেক এই নৌ মন্ত্রী।