২৫ এপ্রিল ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

এ বার বিশ্বকাপের দুই শক্তিশালী দল ভারত এবং ইংল্যান্ড ॥ ম্যাকগ্রা

এ বার বিশ্বকাপের দুই শক্তিশালী দল ভারত এবং ইংল্যান্ড ॥ ম্যাকগ্রা

অনলাইন ডেস্ক ॥ বিশ্বকাপ ক্রিকেটে ভারত এবং ইংল্যান্ডকে ফেভারিট বলে চিহ্নিত করলেন প্রাক্তন অস্ট্রেলীয় পেসার গ্লেন ম্যাকগ্রা।

বৃহস্পতিবার চেন্নাইয়ে সাংবাদিকদের সঙ্গে কথাপ্রসঙ্গে ম্যাকগ্রা বলেছেন, ‘‘আমার চোখে এ বার বিশ্বকাপের দুই শক্তিশালী দল ভারত এবং ইংল্যান্ড।’’ সেখানেই না থেমে তিনি আরও বলেছেন, ‘‘ওয়েস্ট ইন্ডিজ সফরটা ভাল যায়নি ইংল্যান্ডের। আবার ওয়ান ডে সিরিজে ভারত হেরেছে অস্ট্রেলিয়ার কাছে। বিশেষ করে টি-টোয়েন্টি এবং ওয়ান ডে সিরিজ জয়ের ফলে অস্ট্রেলিয়ার মনোবল বেড়ে গিয়েছে। ফলে লড়াইটা খুব কঠিন হবে।’’ বরং প্রাক্তন অস্ট্রেলীয় পেসার মনে করছেন, স্টিভ স্মিথ এবং ডেভিড ওয়ার্নার ফিরে আসায় অস্ট্রেলিয়া দলের শক্তি অনেক বেড়ে যাবে।

ভারতীয় দলের বোলিং যে এ বার বিরাট কোহলিদের অনেক এগিয়ে রাখবে, তা মেনে নিয়েছেন ম্যাকগ্রা। তিনি বলেছেন, ‘‘এ বার অস্ট্রেলিয়া সফরে ভারতীয় বোলাররা ধারাবাহিক ভাবে যে দুর্দান্ত বোলিং করেছে, তাতে আমি অবাক হইনি। মোহাম্মদ শামি দারুণ বল করেছে। কিন্তু যশপ্রীত বুমরা ছিল অকল্পনীয়। ওর ইয়র্কার এবং রিভার্স সুইং যে কোনও প্রতিপক্ষের কাছে বিপজ্জনক।’’ তিনি আরও জানিয়েছেন, বিরাট কোহলি যখন খেলা শেষ করবেন, তখন তাঁর নাম সচিন তেন্ডুলকার এবং ব্রায়ান লারার সঙ্গে উচ্চারিত হবে।

সূত্র : আনন্দবাজার পত্রিকা