২৫ এপ্রিল ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

সফল অভিনেতা স্যাভি সিধু এখন নিরাপত্তারক্ষী

 সফল অভিনেতা স্যাভি সিধু এখন নিরাপত্তারক্ষী

অনলাইন ডেস্ক ॥ ‘গুলাল’, ‘ব্ল্যাক ফ্রাইডে’, ‘পাতিয়ালা হাউজ’— এর মধ্যে কোনও ছবি দেখেছেন কি?দেখে থাকলে হয়তো স্যাভি সিধুর মুখটা আপনার চেনা। এ ছবিতে ছোট হলেও গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছিলেন তিনি। সেই অভিনেতা এখন নিরাপত্তারক্ষী। না! এ কোনও ফিল্মি গল্প নয়। বাস্তবেই নিরাপত্তারক্ষীর চাকরি করে এখন উপার্জন করেন সিধু।

কেন এই অবস্থা? তা হলে কি অভিনেতা হিসেবে বলিউডে আর কাজ পাচ্ছেন না সিধু? এক সময় নিরাপত্তারক্ষীর চাকরি করেছেন নওয়াজউদ্দিন সিদ্দিকিও। কিন্তু অভিনয় করার পর থেকে আর পিছনে ফিরে তাকাতে হয়নি তাঁকে। তা হলে সিধু কি ব্যতিক্রম?

এই মুহর্তে মুম্বাইয়ের প্যারেল এলাকায় একটি আবাসনে নিরাপত্তারক্ষী হিসেবে কাজ করেন সিধু। শারীরিক অসুস্থতার কারণে অভিনয় থেকে সাময়িক বিরতি নিয়েছিলেন তিনি। কিন্তু তার পর ফের অভিনয়ে ফেরা আর সম্ভব হয়নি তাঁর। আর সুযোগ পাননি তিনি। ফলে পারিবারিক আর্থিক অনটনের কারণেই বাধ্য হয়ে নিরাপত্তারক্ষীর চাকরি নিতে হয়েছে তাঁকে। ‘‘আমি এখনও আশা করি, নিশ্চয়ই অভিনয় করার সুযোগ পাব। ওরা তো এখনও ‘না’ বলে দেয়নি আমাকে। হয়ত আমার জন্য এখনও কেউ অপেক্ষা করে...’’ বললেন সিধু।

সম্প্রতি সিধুর ঘটনা ঝড়ের বেগে ছড়িয়ে পড়েছে সোশ্যাল মিডিয়ায়। অনুরাগ কাশ্যপ, রাজকুমার রাওয়ের মতো ইন্ডাস্ট্রির বেশ কিছু সদস্য সিধুর ঘটনা নিজেদের ওয়ালে শেয়ার করেছেন। এমনকি রাজকুমার প্রতিশ্রুতি দিয়েছেন, ইন্ডাস্ট্রির বন্ধুদের সিধুর কথা বলবেন। ‘‘সিধুর সদর্থক ভাবনাকে সম্মান করি। ওঁর কাজকে শ্রদ্ধা করি। আমার যে বন্ধুরা কাস্টিং করে তাদের ওর কথা বলব...’’ লিখেছেন রাজকুমার।

অনুরাগ কাশ্যপের ‘পঞ্চ’ ছবির মাধ্যমেই প্রথম অভিনয় করেন সাধু। পরে ‘ব্ল্যাক ফ্রাইডে’তেও অনুরাগের সঙ্গে কাজ করেছেন তিনি। অনুরাগ লিখেছেন, ‘এমন বহু অভিনেতা রয়েছেন, যাঁদের এখন আর কাজ নেই। আমি অভিনেতা হিসেবে সিধুকে শ্রদ্ধা করি। ওকে তিনবার ছবিতে সুযোগ দিয়েছিলাম। ও যে কাজটাই করছে, সম্মানের সঙ্গে করছে, সেটাই আমার ভাল লাগল...।’

সূত্র : আনন্দবাজার পত্রিকা