২৫ আগস্ট ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

ওআইসি’র জরুরি বৈঠকে যোগ দিতে ইরানি পররাষ্ট্রমন্ত্রী তুরস্কে

ওআইসি’র জরুরি বৈঠকে যোগ দিতে ইরানি পররাষ্ট্রমন্ত্রী তুরস্কে

অনলাইন ডেস্ক ॥ নিউজিল্যান্ডে মুসলিম হত্যাকাণ্ডকে কেন্দ্র করে ইসলামি সহযোগিতা সংস্থা বা ওআইসি’র জরুরি বৈঠকে যোগ দিতে ইরানের পররাষ্ট্রমন্ত্রী মোহাম্মাদ জাওয়াদ জারিফ তুরস্কে গেছেন। বৃহস্পতিবার সন্ধ্যায় তিনি ইস্তাম্বুলের উদ্দেশ্যে তেহরান ছাড়েন।

আজ এ বৈঠক অনুষ্ঠানের কথা রয়েছে। বৈঠক থেকে নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চের দুটি মসজিদে মুসল্লিদের ওপর উগ্র খ্রিস্টান সন্ত্রাসীর ভয়াবহ গুলিবর্ষণ ও নির্বিচার হত্যাকাণ্ডের নিন্দা জানানো হবে। গত শুক্রবারের ওই হত্যাকাণ্ডে অন্তত ৫০ জন মুসল্লি নিহত হয়েছেন।

গতকাল তুরস্কের পররাষ্ট্র মন্ত্রণালয় এক বিবৃতিতে জানিয়েছে, বৈঠকে তুর্কি পররাষ্ট্রমন্ত্রী মেভলুত চাভুসওগ্লু সভাপতিত্ব করবেন। বৈঠকে যোগ দেয়ার জন্য জাতিসংঘ, ইউরোপীয় ইউনিয়ন এবং ইউরোপের নিরাপত্তা ও সহযোগিতা বিষয়ক সংস্থার প্রতিনিধিদেরকে আমন্ত্রণ জানানো হয়েছে।

এর আগে, চলতি সপ্তাহের প্রথম দিকে জাওয়াদ জারিফ ও চাভুসওগ্লু নিউজিল্যান্ড হত্যকাণ্ড নিয়ে ফোনে আলোচনা করেন। এরপর সংস্থার পররাষ্ট্রমন্ত্রীদের এ বৈঠক হতে যাচ্ছে।

নিউজিল্যান্ড হত্যাকাণ্ডে যেসব দেশের নাগরিক নিহত হয়েছে তার মধ্যে রয়েছে সিরিয়া, জর্দান, ভারত, পাকিস্তান, বাংলাদেশ, ব্রিটেন, সৌদি আরব ও মিশর।

নির্বাচিত সংবাদ