২৬ এপ্রিল ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

গুয়াইডোর চিফ অব স্টাফকে আটক করেছে ভেনিজুয়েলা ॥ আমেরিকার হুঁশিয়ারি

গুয়াইডোর চিফ অব স্টাফকে আটক করেছে ভেনিজুয়েলা ॥ আমেরিকার হুঁশিয়ারি

অনলাইন ডেস্ক ॥ ভেনিজুয়েলার বিরোধী নেতা ও স্বঘোষিত প্রেসিডেন্ট হুয়ান গুয়াইডোর চিফ অব স্টাফ রবার্তো ম্যারিও এবং তার দেহরক্ষীকে আটক করেছে দেশটির সরকার। রবার্তোর বিরুদ্ধে সরকারি কর্মকর্তাদের ওপর হামলা চালানোর জন্য সংগঠিত সন্ত্রাসী চক্রের নেতৃত্ব দেয়ার অভিযোগ আনা হয়েছে।

ভেনিজুয়েলার গোয়েন্দা কর্মকর্তারা আজ শুক্রবার রবার্তোর বাড়িতে খুব ভোরে অভিযান চালিয়ে তাকে আটক করেন। সেখান থেকে অস্ত্র ও গোলাবারুদ এবং বৈদেশিক মুদ্রা জব্দ করা হয়। ভেনিজুয়েলার স্বরাষ্ট্রমন্ত্রী নেস্তোর নেভেরোল এসব তথ্য জানান। পরে টেলিভিশনে দেয়া বক্তব্যে নেভেরোল বলেন, রবার্তোর বাড়ি থেকে দুটি রাইফেল উদ্ধার করা হয়েছে এবং ক্রিমিনাল গ্রুপ প্রতিষ্ঠার জন্য তিনি সরাসরি দায়ী।

রবার্তোকে আটকের সঙ্গে সঙ্গেই আমেরিকা কঠোর প্রতিক্রিয়া ব্যক্ত করেছে। দেশটি বলেছে, ভেনিজুয়েলাকে এবার সবচেয়ে কঠিন নিষেধাজ্ঞা মোকাবেলা করতে হবে। রবার্তোকে ভেনিজুয়েলার সরকার-বিরোধী গুরুত্বপূর্ণ নেতা মনে করে আমেরিকা।

আমেরিকার এ হুমকি উড়িয়ে দিয়ে প্রেসিডেন্ট নিকোলাস মাদুরো বলেছেন, তিনি সন্ত্রাসী গোষ্ঠীর সদস্যদের আটক করতে ও জেলে ঢোকাতে ভয় পান না। আমেরিকা বরাবর হুয়ান গুয়াইডো ও তার ঘনিষ্ঠ নেতাদের আটক না করার জন্য ভেনিজুয়েলাকে সতর্ক করে আসছে।