১৮ আগস্ট ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

প্রধানমন্ত্রীর সাক্ষাত চান আন্দোলনরত শিক্ষকরা

স্টাফ রিপোর্টার ॥ প্রধানমন্ত্রীর সাক্ষাত ছাড়া বাড়ি ফিরবেন না বলে ঘোষণা দিয়েছেন এমপিওভুক্তির দাবিতে জাতীয় প্রেস ক্লাবের সামনে অবস্থান করা ননএমপিও শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-কর্মচারীরা। এমপিওর দাবিতে টানা অবস্থানের তৃতীয় দিনে শুক্রবার তারা বলেছেন, এমপিওভুক্তির কথা বলার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাক্ষাত আমরা চাই। কারণ, এর আগে আমাদের প্রতিশ্রুতি দেয়া হলেও পরে তা বাস্তবায়ন হয়নি। প্রধানমন্ত্রী আমাদের যদি বাড়ি ফিরে যেতে বলেন, সে নির্দেশও আমরা মানব। তবে আমাদের বিশ্বাস প্রধানমন্ত্রী আমাদের খালি হাতে ফেরাবেন না।

কর্মসূচীতে শিক্ষক নেতারা বলেছেন, সারাদেশের শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রেখে কয়েক হাজার শিক্ষক-কর্মচারী ঢাকায় এ কর্মসূচীতে অংশ নিচ্ছেন। শুক্রবার রাস্তার ওপরই তারা জুমার নামাজ পড়েছেন। এর মধ্যে দুপুরে মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের জ্যেষ্ঠ সচিব মোঃ সোহরাব হোসাইনের সঙ্গে আন্দোলনকারীদের বৈঠক হলেও তা ফলপ্রসূ হয়নি জানিয়ে কর্মসূচী চালিয়ে যাওয়ার ঘোষণা দেয়া হয়েছে।

আন্দোলনকারীদের সংগঠন ননএমপিও শিক্ষাপ্রতিষ্ঠান শিক্ষক কর্মচারী ফেডারেশনের সভাপতি অধ্যক্ষ গোলাম মাহমুদুন্নবী বলেছেন, সচিব ফোন করে তাদের অফিসার্স ক্লাবে ডেকে নিয়ে কথা বলেন। সংগঠনের নির্বাহী পরিষদের ১৪ জনকে নিয়ে তিনি সচিবের সঙ্গে দেখা করেন। সচিব মহোদয় বলেছেন, আপনারা সরকারের উপর আস্থা রেখে চলে যান। এটা তো দায়িত্বহীনের মতো কথা। আমরা সচিবকে বলেছি, প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাতের ব্যবস্থা করে দেন। তখন উনি (সচিব) বলেছেন, আপনারা চলে যান আমরা চেষ্টা করব। উনার কথার আমরা সন্তুষ্ট হতে পারিনি, চলে এসেছি। প্রেস ক্লাবের পাশে কদম ফোয়ারা থেকে মূল গেট পর্যন্ত অবস্থান করছেন দেশের বিভিন্ন প্রতিষ্ঠানের ননএমপিও শিক্ষক-কর্মচারীরা। সড়কের ওপর পলিথিন ও কাগজ বিছিয়ে কেউ বসে, কেউবা শুয়ে আছেন।