২৪ এপ্রিল ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

খুলনায় বিকাশ-বিশ্বসাহিত্য কেন্দ্রের বইপড়া কর্মসূচী

  • সেন্ট জোসেফ্স উচ্চবিদ্যালয়

মোবাইল ফিনান্সিয়াল সার্ভিস প্রদানকারী প্রতিষ্ঠান বিকাশের সহায়তায় গত ২০ মার্চ খুলনা মহানগরের সেন্ট জোসেফ্স উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে বই বিতরণের মাধ্যমে এ বছরের দেশভিত্তিক উৎকর্ষ (বইপড়া) কার্যক্রম সম্প্রসারণ করেছে বিশ্বসাহিত্য কেন্দ্র।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিশিষ্ট শিশু-সাহিত্যিক ও টেলিভিশন ব্যক্তিত্ব আলী ইমাম, বিকাশ লিমিটেডের হেড অব রেগুলেটরি এ্যান্ড কর্পোরেট এ্যাফেয়ার্স হুমায়ুন কবির, খুলনা জেলার জেলা শিক্ষা কর্মকর্তা খোঃ রুহুল আমীন, সেন্ট জোসেফ্স উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আলফ্রেড রণজিৎ মন্ডল এবং বিশ্বসাহিত্য কেন্দ্রের খুলনা মহানগরের সাবেক সংগঠক, সাংস্কৃতিক ব্যক্তিত্ব হুমায়ুন কবির ববি। অনুষ্ঠান সঞ্চালনা করেন বিশ্বসাহিত্য কেন্দ্রের যুগ্ম পরিচালক [প্রোগ্রাম] মেসবাহ উদ্দিন আহমেদ সুমন।

আগামী প্রজন্মের মাঝে বই পড়ার অভ্যাস গড়ে তুলতে দেশের দায়িত্বশীল কর্পোরেট প্রতিষ্ঠান বিকাশ ২০১৪ সাল থেকে এই বইপড়া কর্মসূচীর সঙ্গে যুক্ত আছে। বিকাশ এ পর্যন্ত বছরের ৪০ হাজারসহ দুই লাখের বেশি বই দিয়েছে এই কার্যক্রমে। সারাদেশের ৪০০ স্কুলে এ বছরের বইগুলো বিতরণ করা হবে।

দেশে আলোকিত মানুষ গড়ার স্বপ্ন নিয়ে বিশ্বসাহিত্য কেন্দ্র গত ৪০ বছর ধরে সারাদেশে স্কুল ও কলেজের শিক্ষার্থীদের জন্য নানাবিধ উৎকর্ষ কার্যক্রম পরিচালনা করে আসছে। দেশভিত্তিক উৎকর্ষ কার্যক্রমের মধ্যে সবচেয়ে উল্লেখযোগ্য কর্মসূচী। বর্তমানে সারাদেশে এই কর্মসূচীর আওতায় সারাদেশে প্রায় ২০০০ শিক্ষাপ্রতিষ্ঠানের ২ লাখ শিক্ষার্থী রয়েছে। -বিজ্ঞপ্তি