২০ আগস্ট ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

মোহাম্মদপুর জেনেভা ক্যাম্পে মাদকবিরোধী অভিযান

 মোহাম্মদপুর জেনেভা ক্যাম্পে মাদকবিরোধী অভিযান
  • শতাধিক আটক

স্টাফ রিপোর্টার ॥ রাজধানীর মোহাম্মদপুরে জেনেভা ক্যাম্পে মাদকবিরোধী সাড়াশি অভিযান চালিয়েছে র‌্যাব। এতে বিপুল পরিমাণ ইয়াবাসহ শতাধিক মাদক বিক্রেতাকে আটক করা হয়। শুক্রবার সকাল ৬টা থেকে ১১টা পর্যন্ত টানা ৫ ঘণ্টার এ অভিযানে র‌্যাবের ডগ স্কোয়াড ও বোম ডিসপোজাল ইউনিটের সদস্যরা উপস্থিত ছিলেন।

চারদিক ঘেরাও করে র‌্যাব সদস্যরা এই অভিযানের সূচনা করে। এতে ১৫ হাজার ইয়াবা, ১৪ কেজি গাঁজা এবং ৬০০ বোতল ফেনসিডিল উদ্ধার করা হয় বলে জানিয়েছেন-র‌্যাব পরিচালক কমান্ডার মুফতি মাহমুদ খান। তিনি বলেন, গোপন

সংবাদের ভিত্তিতে আমরা তথ্য পেয়েছিলাম মাদক বিক্রেতারা জামিনে বেরিয়ে এসে তারা ফের একই কাজে নিযুক্ত হন। তাই র‌্যাব-২ এর প্রায় পাঁচ শতাধিক র‌্যাব সদস্য নিয়ে জেনেভা ক্যাম্পের চারপাশে ঘিরে ফেলা হয়। এ সময় বাহির ও ভেতরে কাউকে যেতে দেয়া হয়নি। পরে ভেতরে মাদকবিক্রেতাদের তল্লাশি করা হয়। এ সময় যাদের কাছে মাদকদ্রব্য পাওয়া গেছে তাদের আটক করা হয়।

প্রত্যক্ষদর্শীরা জানান, র‌্যাবের অভিযান শুরুর আগেই বেশ ক’জন মাদক ব্যবসায়ী ইয়াবার চালান সরিয়ে নেয় পাশের অপর একটি বাসায়। ওই বাসায় অভিযান চালানো সম্ভব হলে মূল হোতাদের আটক করা যেত। এছাড়া বেশ ক’জন ক্যাম্পেই ছদ্মবেশে আত্মগোপন করেছিল। তারা অত্যন্ত সুকৌশলে র‌্যাবকে ফাঁকি দিয়ে সক্ষম হয়।

র‌্যাব-২ এর অধিনায়ক আশিক বিলাহ জানান- আটকদের মধ্যে মাদক ব্যবসায়ী ও মাদকসেবীরা আছেন। তাদের যাচাই-বাছাই করার দোষীদের বিরুদ্ধে আইনী ব্যবস্থা নেয়া হয়েছে। ক’জনকে ছেড়ে দেয়া হয়েছে।

মাদক বিক্রি ও সেবনের দায়ে ৪৮ জন গ্রেফতার ॥ এদিকে ঢাকা মহানগর পুলিশ বৃহস্পতিবার সকাল থেকে শুক্রবার সকাল পর্যন্ত ২৪ ঘণ্টায় রাজধানীর বিভিন্ন থানা এলাকায় অভিযান চালিয়ে মাদকদ্রব্য সেবন ও বিক্রির অভিযোগে ৪৮ জনকে গ্রেফতার করেছে। পুলিশের উপ-কমিশনার মোঃ মাসুদুর রহমান জানান, আটকদের কাছ থেকে ২০৪৫টি ইয়াবা, ১০৮০ পুরিয়া হেরোইন, কিছু গাঁজা, দেশী মদ ও নেশাজাতীয় ইনজেকশন উদ্ধার করা হয়েছে। তাদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে ৩৫টি মামলা করা হয়েছে।