২৩ এপ্রিল ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

ভিপি হিসেবে দায়িত্ব নেয়ার ঘোষণা নূরের

বিশ্ববিদ্যালয় রিপোর্টার ॥ ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) ভিপি হিসেবে দায়িত্ব গ্রহণের আনুষ্ঠানিক ঘোষণা দিয়েছেন নুরুল হক নূর। তিনি বলেন, কারচুপির ভোটের মধ্যেও যারা ভোট দিয়েছেন তাদের মতের প্রতি শ্রদ্ধা রেখে দায়িত্ব নিচ্ছেন বলে জানান তিনি।

শুক্রবার বিকেল সাড়ে তিনটায় বিশ^বিদ্যালয়ের মধুর ক্যান্টিনে বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের সংবাদ সম্মেলনে তিনি এ ঘোষণা দেন। এ সময় পরিষদের আহ্বায়ক হাসান আল মামুনসহ অন্যরা উপস্থিত ছিলেন।

সংবাদ সম্মেলনে নূরের দায়িত গ্রহণের বিষয়ে হাসান আল মামুন বলেন, দীর্ঘ ২৮ বছর পর ডাকসু নির্বাচন হয়েছে। বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার পরিষদের প্যানেল থেকে নির্বাচনে ভিপি পদে নুরুল হক নূর ও সমাজসেবা পদে আখতার হোসেন নির্বাচিত হন। আমরা নীতিগতভাবে তাদের দায়িত্ব গ্রহণের বিষয়ে সিদ্ধান্ত নিয়েছি। আমরা বিশ্ববিদ্যালয়ের অধিকাংশ শিক্ষার্থীদের ম্যান্ডেটকে প্রাধান্য দিয়েই এই সিদ্ধান্ত নিয়েছি। এ সময় ভিপি নূর বলেন,

দীর্ঘ ২৮ বছর পর অনুষ্ঠিত ডাকসু নিয়ে জাতির যে প্রত্যাশা ছিল তা পূরণ হয়নি। এরপরও শিক্ষার্থীদের মতের প্রতি শ্রদ্ধা রেখে দায়িত্ব নিচ্ছি। শিক্ষার্থীদের জন্য কাজ করতে চাই। পুনর্নির্বাচনের দাবিও বহাল থাকবে বলে জানান নূর।

প্রসঙ্গত, শনিবার সকাল ১১টায় ডাকসু ভবনে প্রথম কার্যকরী সভা অনুষ্ঠিত হবে। মূলত আজকে থেকেই আগামী এক বছর এই পরিষদের মেয়াদ থাকবে। একই সময়ে হল সংসদের নির্বাচিতরা স্ব স্ব হলের প্রাধ্যক্ষের তত্ত্ববধানে দায়িত্ব গ্রহণ করবেন।