১৯ এপ্রিল ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

বিমানবন্দরে পিস্তলসহ যাত্রী আটক

স্টাফ রিপোর্টার ॥ এয়ারপোর্টের প্রথম গেটে গিয়ে ঘোষণা না দেয়ার অভিযোগে পিস্তলসহ আরও এক যাত্রীকে আটক করা হয়েছে। শুক্রবার হযরত শাহজালাল অভ্যন্তরীণ বিমানবন্দরে তাকে আটক করে পুলিশে সোপর্দ করা হয়। এই যাত্রীর নাম মুজিবুর রহমান। তিনি সাতক্ষীরা জেলা আওয়ামী লীগের কৃষি বিষয়ক সম্পাদক। তিনি একটি পিস্তল ও ৩৫ রাউন্ড গুলি বহন করছিলেন।

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর এভসেক পরিচালক উইং কমান্ডার নূরে আলম সিদ্দিক জানান, মুজিবুর রহমান সন্ধ্যায় নভোএয়ারের একটি ফ্লাইটে যশোর যাওয়ার জন্য অভ্যন্তরীণ টার্মিনালে যান। প্রথম গেট পেরিয়ে তার হ্যান্ড ব্যাগেজ যখন স্ক্যানারে দেয়া হয় তখন নিরাপত্তা কর্মীরা ভেতরে দেখতে পায় পিস্তল। এ সময় নিরাপত্তাকর্মীরা জানতে চান এটা কার হ্যান্ডব্যাগ। তাৎক্ষনিক মুজিবুর রহমান জানান, এটা তার ব্যাগ। নিরাপত্তাকর্মীরা তখন কেন এ পিস্তল সম্পর্কে প্রথম গেটে ঘোষণা দেননি প্রশ্ন করা হলে তিনি জবাব দেন- গত দশ বছর ধরেই আমি এভাবে পিস্তল নিয়ে যাচ্ছি। কোনদিন ঘোষণা দেইনি। কেউ কিছু জিজ্ঞাসাবাদও করেনি। সেজন্য আজও সেভাবেই যাচ্ছিলাম।

একপর্যায়ে নিরাপত্তাকর্মীরা তার কাছে প্রশ্ন রাখেন- সম্প্রতি ইলিয়াস কাঞ্চনের পিস্তল নিয়ে এত হৈচৈ হওয়ার পরও কি আপনার সতর্ক হওয়া উচিত ছিল না। তখন মুজিবুর রহমান কোন জবাব দিতে না পারায় ডাকা হয় পুলিশ। এ সময় তিনি দুঃখ প্রকাশ করলেও পুলিশ তাকে বিমানবন্দর থানায় নিয়ে যায়।

উল্লেখ্য, সম্প্রতি চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন পিস্তল ধরা নিয়ে তোলপাড় হওয়ার পর মামুন নামের আরেক মানবাধিকার কর্মীও ঘোষণা না দিয়ে অস্ত্রসহ ধরা পড়েন। তাকে ছেড়ে দেয়ার কদিন পরই ধরা পড়েন চৌগাছা আওয়ামী লীগের এক নেতা। এরপর থেকে যেই যাত্রীই ঘোষণা না দিয়ে বিমানবন্দরের স্ক্যানারে গিয়ে অস্ত্রসহ ধরা পড়েন তাকেই অফলোড করে পুলিশে দেয়া হচ্ছে।