২১ আগস্ট ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

জয় দিয়ে ওয়ানডে সিরিজ শুরু করল ফিঞ্চের দল

জয় দিয়ে ওয়ানডে সিরিজ শুরু করল ফিঞ্চের দল

অনলাইন ডেস্ক ॥ ওয়ানডে ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরি তুলে দলকে ভালো পুঁজি এনে দিয়েছিলেন হারিস সোহেল। জবাবে অ্যারন ফিঞ্চ ছিলেন দুর্দান্ত। সেঞ্চুরির জবাব দিয়েছেন সেঞ্চুরি দিয়ে। তাকে সঙ্গ দিয়েছেন শন মার্শ। দুজনের দায়িত্বশীল ব্যাটিংয়ে অস্ট্রেলিয়া পাকিস্তানের রান টপকে গেছে হেসেখেলে।

শারজাহতে হারিস সোহেলের ১০১ রানের ইনিংসে ভর করে পাকিস্তান ৫ উইকেট হারিয়ে তোলে ২৮০ রান। জবাবে ৪৯তম ওভারে জয় নিশ্চিত হয় অস্ট্রেলিয়ার। মাত্র ২ উইকেট হারিয়ে লক্ষ্যে পৌঁছে যায় ওয়ানডের বর্তমান চ্যাম্পিয়নরা।

বিশ্বকাপ যতই ঘনিয়ে আসছে অস্ট্রেলিয়া ঠিক ততোই ফর্মে ফিরছে। ব্যাটিং, বোলিং দুই বিভাগেই নিজেদের সামর্থ্য দেখাচ্ছেন অসিরা। ভারতের মাটিতে ভারতকে ওয়ানডে সিরিজে হারানোর পর এবার পাকিস্তানের হোম ভেন্যুতে জয় দিয়ে ওয়ানডে সিরিজ শুরু করল ফিঞ্চের দল।অধিনায়ক ফিঞ্চ ১১৬ রানের দারুণ ইনিংস খেলেছেন। ধীর গতির উইকেটে শট খেলা সহজ ছিল না। তাই থিতু হয়ে সময় নিয়ে নিজের ইনিংস বড় করেছেন ডানহাতি ব্যাটসম্যান। ম্যাচসেরা নির্বাচিত হওয়া এ ক্রিকেটার ১৩৫ বলে ৮ চার ও ৪ ছক্কায় নিজের ইনিংসটি সাজান। তাকে সঙ্গ দেন শন মার্শ। জয় নিয়ে ফেরা মার্শের ব্যাট থেকে আসে ৯১ রান। হ্যান্ডসকম্ব অপরাজিত থাকেন ৩০ রানে। এর আগে ওপেনিংয়ে উসমান খাজা আউট হন ২৪ রানে।

এর আগে টস জিতে ব্যাটিংয়ে নেমে পাকিস্তানের শুরুটা ভালো ছিল না। নবম ওভারে ওপেনার ইমাম-উল-হক সাজঘরে ফেরেন ১৭ রানে। দ্বিতীয় উইকেটে ৪৩ রানের জুটি গড়েন শান মাসুদ ও হারিস সোহেল। শান ৬২ বলে ৪০ রান করে আউট হন কোল্টার-নেইলের বলে।

দলে ফেরা উমর আকমলকে নিয়ে তৃতীয় উইকেটে ৯৮ রানের জুটি গড়েন হারিস। পাকিস্তান বড় লক্ষ্যের ভিত পেয়ে যায় সেখানেই। আক্রমণাত্মক ব্যাটিং করেন উমর। কিন্তু ২ রানের আক্ষেপে ফিরতে হয় তাকে। ৩৮তম ওভারে উমরকে (৪৮) ফিরিয়ে দ্বিতীয় উইকেটের স্বাদ পান কোল্টার-নেইল। দ্রুত রান তোলার চেষ্টায় থাকা শোয়েব মালিক আটকে যান ১১ রানে। ফাহিম আশরাফের ব্যাট থেকে আসে ২৮ রান।

শেষ দিকে ঝড় তোলেন ইমাদ ওয়াসিম। ১৩ বলে ২৮ রান করেন বাঁহাতি ব্যাটসম্যান। আর শেষ পর্যন্ত অপরাজিত থাকেন হারিস। ১১৫ বলে ৬ চার ও ১ ছক্কায় সাজান ক্যারিয়ারের প্রথম ওয়ানডে সেঞ্চুরির ইনিংস।

বল হাতে কোল্টার-নেইল ৬১ রানে নেন ২ উইকেট। ১টি করে উইকেট নেন রিচার্ডসন, নাথান লায়ন ও গ্লেন ম্যাক্সওয়েল।

একই মাঠে রোববার সিরিজের দ্বিতীয় ওয়ানডে অনুষ্ঠিত হবে।