২৬ এপ্রিল ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

এক ম্যাচ হাতে রেখেই সিরিজ নিশ্চিত করল দক্ষিণ আফ্রিকা

এক ম্যাচ হাতে রেখেই সিরিজ নিশ্চিত করল দক্ষিণ আফ্রিকা

অনলাইন ডেস্ক ॥ বোলিংয়ে নয়, ব্যাট হাতে ঝড় তুললেন ইসরু উদানা। ৪৮ বলে ৮৪ রানের বিস্ফোরক ইনিংস খেলেন শ্রীলঙ্কার এ পেসার। তবুও দক্ষিণ আফ্রিকার বিপক্ষে জিততে পারেনি সফরকারীরা।

শুক্রবার সেঞ্চুরিয়ানে দক্ষিণ আফ্রিকা দ্বিতীয় টি-টোয়েন্টি জিতেছে ১৬ রানে। এ জয়ে এক ম্যাচ হাতে রেখেই সিরিজ নিশ্চিত করেছে স্বাগতিকরা। আগে ব্যাটিং করে দক্ষিণ আফ্রিকা ৩ উইকেটে ১৮০ রান তোলে। জবাবে ৯ উইকেটে ১৬৪ রানে থামে শ্রীলঙ্কা।

টপ ও মিডল অর্ডার ব্যাটসম্যানদের ব্যর্থতার দিনে জ্বলে উঠেন উদানা। তার ব্যাটিং সামর্থ্য ক্রিকেট বিশ্ব খুব কমই দেখেছে। এবার সুযোগ পেয়ে খেললেন বড় ইনিংস। ২২ গজে তুললেন ঝড়। ৮ চার ও ৬ ছক্কা হাঁকিয়ে ম্যাচ জমিয়ে তুলেছিলেন একাই। সতীর্থরা অপরপ্রান্তে অবদান না রাখায় ম্যাচ জেতাতে পারেননি উদানা। ১৭৫.০০ স্ট্রাইক রেটে তার ব্যাটিং ঝড় মুগ্ধ করেছে সবাইকে। উদানা বাদে দ্বিতীয় সর্বোচ্চ ২২ রান করেন থিসারা পেরেরা। ২০ রান আসে ডিকাভেলার ব্যাট থেকে।প্রোটিয়াদের হয়ে বল হাতে ৩ উইকেট নেন ক্রিস মরিস। ২টি করে উইকেট নেন স্টেইন ও শামসি।

এর আগে শ্রীলঙ্কার আমন্ত্রণে ব্যাটিংয়ে নেমে ৯ রানে প্রথম উইকেট হারায় দক্ষিণ আফ্রিকা। দ্বিতীয় উইকেটে ১১৬ রানের জুটি গড়েন রেজা হেনড্রিকস ও রেসি ভন ডার ডুসেন। দুজনের হাফ সেঞ্চুরিতে দক্ষিণ আফ্রিকা পেয়ে যায় বড় পুঁজি। হেনড্রিকস ৪৬ বলে ৯ চারে ৬৫ ও ম্যাচ সেরা নির্বাচিত হওয়া ডুসেন ৪৪ বলে ৪ চার ও ৩ ছক্কায় ৬৪ রান করেন। শেষ দিকে ঝড় তোলেন জেপি ডুমিনি। ১৭ বলে ২ চার ও ২ ছক্কায় ৩৩ রান করেন দক্ষিণ আফ্রিকার অধিনায়ক। মিলার ৯ বলে ৯ রানে অপরাজিত থাকেন। রবিবার জোহানেসবার্গে সিরিজের তৃতীয় টি-টোয়েন্টি অনুষ্ঠিত হবে।