২৬ এপ্রিল ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

গণমাধ্যম গণতন্ত্রকে সুসংহত করে ॥ স্পিকার

গণমাধ্যম গণতন্ত্রকে সুসংহত করে ॥ স্পিকার

অনলাইন রিপোর্টার ॥ আজ শনিবার রাজধানীর বসুন্ধরা কনভেনশন সেন্টারে বাংলাদেশ প্রতিদিনের দশম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, গণমাধ্যম গণতন্ত্রকে সুসংহত করে। বর্তমান সরকারের সময়ে প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়াসহ সকল গণমাধ্যম স্বাধীনভাবে মতামত প্রকাশ করতে পারছে।

স্পিকার বলেন, অবাধ তথ্য প্রবাহের সুবর্ণ সময়ে অবস্থান করছে বাংলাদেশ। দেশে গণমাধ্যমের কর্মপরিধি ও কার্য পরিসর অনেক বিস্তৃত হয়েছে। বাংলাদেশ প্রতিদিন অসংখ্য পাঠকের মন জয় করে গণমাধ্যমের অগ্রযাত্রায় গুরুত্বপূর্ণ ভূমিকা রেখে চলেছে। এ সময় মুক্তিযুদ্ধের চেতনা ধারণ করে বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশন ও নির্ভিক সাংবাদিকতার মাধ্যমে এগিয়ে যেতে সকল গণমাধ্যমের প্রতি আহ্বান জানান তিনি।

স্পিকার সংবাদ পরিবেশনের ক্ষেত্রে দায়িত্বশীল থেকে দক্ষতা বৃদ্ধির জন্য গণমাধ্যমকর্মীদের যত্নশীল হওয়ার পরামর্শ দেন। তিনি বাংলাদেশ প্রতিদিন দশম বর্ষে পদার্পণ করায় এ পত্রিকার শুভ কামনা করেন এবং এর সঙ্গে জড়িত সকল সাংবাদিককে অভিনন্দন জানান।

অনুষ্ঠানে পত্রিকার পক্ষ থেকে কবি শামসুর রাহমান (মরণোত্তর), শিল্পী সাবিনা ইয়াসমিন, অভিনেতী ববিতা ও সারাহ বেগম কবরী এবং হানিফ সংকেতকে আজীবন সম্মাননা প্রদান করা হয়। ববিতার পক্ষ থেকে তার বোন অভিনেত্রী চম্পা এ সম্মাননা গ্রহণ করেন।

সাহিত্যিক ইমদাদুল হক মিলনের সঞ্চালনায় অনুষ্ঠানে ঢাকা দক্ষিণের মেয়র সাইদ খোকন, উত্তরের মেয়র মো. আতিকুল ইসলাম, বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান আহমদ আকবর সোবহান শাহ আলম, বাংলাদেশ প্রতিদিনের সম্পাদক নঈম নিজাম, সাংবাদিক সাবান মাহমুদ, সাংবাদিক পীর হাবিবুর রহমান প্রমূখ বক্তব্য রাখেন।