২৬ এপ্রিল ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

লোকসভা নির্বাচনে মোদির বিরুদ্ধে লড়বে ১১১ কৃষক

লোকসভা নির্বাচনে মোদির বিরুদ্ধে লড়বে ১১১ কৃষক

অনলাইন ডেস্ক ॥ নিজেদের বিভিন্ন দাবি নিয়ে সম্প্রতি দিল্লিতে টানা ১০০ দিনের বেশি বিক্ষোভ দেখিয়েছিলেন তামিলনাড়ুর কৃষকরা। এবার ভোটের ময়দানে সরাসরি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে চ্যালেঞ্জ জানাতে চলেছেন তারা।

গতবারের মতো এবারও উত্তরপ্রদেশের বারানসি কেন্দ্রে প্রার্থী হয়েছেন মোদি। আর এই কেন্দ্রে নজিরবিহীন চ্যালেঞ্জের মুখে পড়তে চলেছেন ভারতের প্রধানমন্ত্রী। এই কেন্দ্র থেকেই তামিলনাড়ুর অন্তত ১১১ জন কৃষক মোদীর বিরুদ্ধে প্রার্থী হতে চলেছেন।

তামিলনাড়ুর কৃষক নেতা পি আয়াকান্নু জানিয়েছেন, বারানসিতে প্রার্থী হবেন রাজ্যের ১১১ জন কৃষক। তবে বিজেপির নির্বাচনী ইশতেহারে তাদের দাবি মেনে নেয়া হলে সিদ্ধান্ত প্রত্যাহার করা হবে বলে জানিয়েছেন তিনি।আয়াকান্নু বলেন, কৃষকদের প্রার্থী হওয়ার সিদ্ধান্তকে সমর্থন দিয়েছে অল ইন্ডিয়া কিষান সংঘর্ষ কো-অর্ডিনেশন কমিটি।

এর মাধ্যমে বিজেপিকে বার্তা দেয়া হবে দাবি করে এই কৃষক নেতা আরও বলেন, আমরা নরেন্দ্র মোদির বিরুদ্ধে নেই। ক্ষমতায় আসার আগে আমাদের দ্বিগুণ আয়ের প্রতিশ্রুতি দিয়েছিলেন। তিনি এখনও দেশের প্রধানমন্ত্রী। সে কারণে তার কাছে আবেদন করেছি। তামিলনাড়ুর একমাত্র সাংসদ আমাদের আশ্বস্ত করলে বিবেচনা করতে রাজি আছি।

উল্লেখ্য, ২০১৪ সালে এই কেন্দ্রেই মোদির বিরুদ্ধে প্রার্থী হয়েছিলেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল।