২৪ জুলাই ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

আইনি প্রক্রিয়াতেই খালেদা জিয়ার মুক্তি সম্ভব ॥ আইনমন্ত্রী

আইনি প্রক্রিয়াতেই খালেদা জিয়ার মুক্তি সম্ভব ॥ আইনমন্ত্রী

স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক বলেছেন, আন্দোলন করে নয়, একমাত্র আইনি প্রক্রিয়াতেই খালেদা জিয়ার মুক্তি সম্ভব। আজ রবিবার দুপুরে রাজশাহী আইনজীবী সমিতির (বার ভবন) নতুন ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠান শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে আইনমন্ত্রী এই মন্তব্য করেন।

আইনমন্ত্রী আনিসুল হক বলেন, বর্তমান সরকার দেশে আইনের শাসন প্রতিষ্ঠা করেছে। যা বিএনপি-জামায়াত জোট সরকার কখনোই পারেনি। এখন দেশে আর প্রতিহিংসার কোনো রাজনীতি হয় না বলেও উল্লেখ করেন আইনমন্ত্রী।

বিচার প্রার্থীদের সুবিধার্থে রাজশাহীতে সার্কিট বেঞ্চ নিয়ে অপর এক প্রশ্নের জবাবে আইনমন্ত্রী বলেন, রাজশাহীতে হাইকোর্টের সার্কিট বেঞ্চের প্রয়োজনীয় থাকলে তা অবশ্যই স্থাপন করা হবে।

এর আগে মন্ত্রী রাজশাহীর আদালত চত্ত্বরে অ্যাডভোকেট বার অ্যাসোসিয়েশনের বহুতল ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন। এ সময় অ্যাডভোকেটদের দাবির প্রেক্ষিতে বরাদ্দ পাওয়া মাত্রই ভবন নির্মাণের তিন কোটি টাকা প্রদান এবং রাজশাহী বার ভবনে লাইব্রেরী স্থাপনের জন্য আগামী ৭ দিনের মধ্যে ১৫ লাখ দেয়ার প্রতিশ্রুতি দেন আইনমন্ত্রী।

এ সময় রাজশাহী সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন, সদর আসনের সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা, রাজশাহী জেলা প্রশাসক এস.এম. আব্দুল কাদেরসহ বিচারক ও আইনজীবীরা উপস্থিত ছিলেন।

একদিনের সরকারি সফরে রবিবার বেলা সাড়ে ১২টার দিকে আইনমন্ত্রী আনিসুল হক রাজশাহী পৌঁছান। এ সময় নতুন বার ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন। পরে পুরনো বার ভবনে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন আইনমন্ত্রী। বিকেলে আইনমন্ত্রী বিচার বিভাগীয় কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় করেন