২০ এপ্রিল ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

আন্দোলনরত শিক্ষকদের দাবি মেনে নিন : দুদু

আন্দোলনরত শিক্ষকদের দাবি মেনে নিন : দুদু

স্টাফ রিপোর্টার ॥ জাতীয় প্রেসক্লাবের সামনে ৫ দিন ধরে আন্দোলনরত বেসরকারি প্রাথমিক শিক্ষকদের মানবিক কথা কেউ শুনছেন না অভিযোগ করে সরকারকে উদ্দেশ করে বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু বলেন, আন্দোলনকারী শিক্ষকদের দাবি মেনে নিন। রবিবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার মুক্তির দাবিতে ‘দেশ বাঁচাও মানুষ বাঁচাও আন্দোলন’ নামক একটি সংগঠন আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ অভিযোগ করেন।

বর্তমান সরকারের প্রতি ক্ষোভ প্রকাশ করে দুদু বলেন, আমি লিখিত দিতে পারি যদি দেশে সুষ্ঠু নির্বাচন হয়, আগেতো আমরা আওয়ামী লীগকে ১০টি আসন দিতাম, এখন শেখ হাসিনারও জেতা কষ্ট হবে। কারণ, প্রধানমন্ত্রী শেখ হাসিনা আওয়ামী লীগের মাজা ভেঙ্গে ফেলেছেন, কিন্তু বিএনপির মাজা ভাঙ্গতে পারেননি। বিএনপি জনগণের দল।

আন্দোলন বলে-কয়ে আসেনা মন্তব্য করে দুদু বলেন, দেশে তৃতীয় গণ-অভ্যুত্থান হবে। এক সপ্তাহ আগে আইয়ুব খান এবং এরশাদও বুঝেননি তাদের পতন হবে। শেখ হাসিনাও এখন বুঝতেছেন না। হঠাৎ করে একদিন তার পতন হয়ে গেছে। তিনি বলেন, দেশে এখন আওয়ামী লীগ বলতে কিছু নেই। পুলিশসহ সরকাররি কর্মকর্তারা এখন আওয়ামী লীগের দায়িত্ব পালন করে।

বিএনপি নেতকর্মীদের উদ্দেশে দুদু বলেন, হতাশ হওয়ার কিছু নেই। খালেদা জিয়া ও তারেক রহমান আছে, বিএনপি আছে, দেশের মানুষ তাদের ওপর ভরসা করে গণতন্ত্র প্রতিষ্ঠা করবে। তিনি বলেন, আমরা যারা বিএনপি করি সরকারের সকল অনিয়মের বিরুদ্ধে প্রতিবাদ জানিয়ে ঘুরে দাড়াতে হবে। বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়াকে সাময়িকভাবে আটকে রাখা যাবে, সারা জীবন জেলে রাখা সম্বব হবে না। তিনি একদিন বের হয়ে আইনের শাসন প্রতিষ্ঠা করবেন।

আয়োজক সংগঠনের সভাপতি কেএম রকিবুল ইসলাম রিপনের সভাপতিত্বে আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন বিএনপির যুগ্ম মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলাল, কৃষক দলের যুগ্ম আহ্বায়ক নাজিম উদ্দিন মাস্টার, স্বেচ্ছাসেবক দলের নেতা আকতার হোসেন প্রমুখ।

নির্বাচিত সংবাদ