২৩ আগস্ট ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

উদীচীর জাতীয় সম্মেলন শুরু বৃহস্পতিবার

স্টাফ রিপোর্টার ॥ ‘সময়ের ভ্রান্তিতে টলো না, লড়াইটা কখনই ভুলো না’- এ প্রতিপাদ্যে আগামী বৃহস্পতিবার থেকে শুরু হচ্ছে উদীচী শিল্পীগোষ্ঠীর তিনদিনব্যাপী একবিংশ জাতীয় সম্মেলন। গুলিস্তানের মহানগর নাট্যমঞ্চে একই সঙ্গে অনুষ্ঠিত হবে দশম সত্যেন সেন গণসঙ্গীত উৎসব ও জাতীয় গণসঙ্গীত প্রতিযোগিতা।

রবিবার ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাগর-রুনি মিলনায়তনে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান উদীচীর কেন্দ্রীয় সাধারণ সম্পাদক জামসেদ আনোয়ার তপন। উদীচী কেন্দ্রীয় সংসদের সভাপতি অধ্যাপক ড. সফিউদ্দিন আহমদের সভাপতিত্বে এতে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উদীচী কেন্দ্রীয় সংসদের সহ-সভাপতি হাবিবুল আলম ও প্রবীর সরদার।

লিখিত বক্তব্যে জামসেদ আনোয়ার তপন বলেন, অদ্ভুত এক ভ্রান্তিপূর্ণ সময়ের মধ্যে এগিয়ে চলেছে দেশ। উন্নয়নের নামে দুর্নীতি-লুটপাট-স্বজনপ্রীতি আর নৈরাজ্যকর পরিস্থিতির কারণে সাধারণ মানুষ দিশেহারা। ধনী-গরিবের বৈষম্য বাড়ছে আশঙ্কাজনক হারে। বাড়ছে বেকারত্ব, হতাশা ও হাহাকার। বৈষম্য বৃদ্ধির পাশাপাশি দিনে দিনে সঙ্কুচিত হয়ে আসছে মানুষের মত প্রকাশের স্বাধীনতা। সাম্প্রদায়িকতার হিংস্র তান্ডবে ক্ষতবিক্ষত হচ্ছে মুক্তিযুদ্ধের বাংলাদেশ। নির্বাচনে ভোটদানের মতো গণতন্ত্রের মৌলিক উপাদানকে অনেকাংশেই পরিণত করা হয়েছে প্রহসনে।

তিনি জানান, বৃহস্পতিবার বিকাল তিনটায় জাতীয় সম্মেলন ও গণসঙ্গীত উৎসবের উদ্বোধন করবেন শিক্ষাবিদ অধ্যাপক ড. অজয় রায়। তিনদিনব্যাপী এ আয়োজনের দ্বিতীয় ও তৃতীয়দিন অনুষ্ঠিত হবে উদীচীর একবিংশ জাতীয় সম্মেলনের সাংগঠনিক পর্ব বা কাউন্সিল অধিবেশন। তৃতীয়দিন সন্ধ্যায় নির্বাচিত হবে পরবর্তী দু’বছর মেয়াদে উদীচী কেন্দ্রীয় সংসদের নতুন কমিটি।

নির্বাচিত সংবাদ