১৯ এপ্রিল ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

ফিলিস্তিনের বিপক্ষে ভাল খেলেও হার যুব ফুটবল দলের

স্পোর্টস রিপোর্টার ॥ আন্তর্জাতিক ফুটবলে বাংলাদেশের চেয়ে ফিফা র‌্যাংকিংয়ে ৯২ ধাপ এগিয়ে থাকা ফিলিস্তিনের বিরুদ্ধে দুর্দান্ত লড়াই করে ১-০ গোলে হেরে গেল বাংলাদেশ যুবারা। তবে প্রাপ্ত সুযোগ কাজে লাগাতে পারলে অন্তত ড্র নিয়ে মাঠ ছাড়তে পারত বাংলাদেশ যুব ফুটবল দল। শেষ পর্যন্ত সুযোগ কাজে লাগাতে না পারার খেসারত হিসেবে আরেকটি পরাজয় সঙ্গী হলো।

প্রথম ম্যাচে স্বাগতিক বাহরাইনের কাছেও একই ব্যবধানে হেরেছিল বাংলাদেশ। তবে ফিলিস্তিনের বিরুদ্ধে দ্বিতীয়ার্ধে চমৎকার খেলেও ম্যাচে ফিরতে পারেনি জেমি ডে’র শিষ্যরা। ৭০ মিনিটে বদলি হিসেবে নামা মতিন মিয়া ফাঁকা পোস্টে গোল করতে ব্যর্থ হন। ফলে ড্র থেকে বঞ্চিত হয় লাল-সবুজ জার্সিধারীরা। ২২ মিনিটে যে গোলে এগিয়ে যায় ফিলিস্তিন তা ছিল একটি পরিকল্পিত আক্রমণের ফল।

প্রথমার্ধে রয়েসয়ে খেললেও দ্বিতীয়ার্ধে বদলে যায় বাংলাদেশের খেলার ধারা। প্রতিপক্ষের ওপর বারবার চড়াও হয়েছে। ৬৪ মিনিটে সুফিলের নেয়া কর্নার ফিলিস্তিনের ডিফেন্ডারের পা হয়ে ডান পাশে গেলে ক্রস নেন রবিউল। এই বলে মাসুক মিয়া জনি হেড নিয়েছিলেন। কিন্তু তার হেড চলে যায় পোস্ট ঘেঁষে বাইরে। ম্যাচে ফেরার ম্যাচের সহজ সুযোগ ছিল ৭০ মিনিটে। সুফিলের বাড়ানো বল ধরে বক্সে ঢুকেছিলেন মতিন মিয়া। ফিলিস্তিন গোলরক্ষক এগিয়ে এলে তাকে কাটিয়ে ফাঁকা পোস্ট পেয়েছিলেন মতিন। কিন্তু তার দুর্বল শট পেছন থেকে এসে ক্লিয়ার কারণ প্রতিপক্ষের এক ডিফেন্ডার। দুই ম্যাচ হেরে অলিম্পিক বাছাইয়ের প্রথম পর্ব থেকে বিদায় ঘণ্টা বাজল বাংলাদেশের। আগামীকাল মঙ্গলবার বাংলাদেশ শেষ ম্যাচ খেলবে শ্রীলাঙ্কার বিরুদ্ধে।