২৬ এপ্রিল ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

নেদারল্যান্ডসের বিপক্ষে জার্মানির নাটকীয় জয়

নেদারল্যান্ডসের বিপক্ষে জার্মানির নাটকীয় জয়

অনলাইন ডেস্ক ॥ পুরো ম্যাচে আধিপত্য বিস্তার করে খেলেছে নেদারল্যান্ডস কিন্তু ম্যাচ শেষের জয়ীর হাসি জার্মানির সমর্থকদের মুখে। কেননা অতি গুরুত্বপূর্ণ গোলের সংখ্যাটা যে বেশি ২০১৪ সালের বিশ্বকাপজয়ীদের।

রবিবার রাতে নেদারল্যান্ডের ঘরের মাঠ আমস্টারডাম অ্যারেনায় স্বাগতিকদের বিপক্ষে ৩-২ গোলের নাটকীয় জয় পেয়েছে জার্মানি। ম্যাচের একদম শেষ মুহূর্তে গোল করে দলের জয় নিশ্চিত করেছেন জার্মান মিডফিল্ডার নিকো শুলজ।

ম্যাচের প্রথমার্ধেই ০-২ গোলে পিছিয়ে পড়েছিল নেদারল্যান্ডস। দ্বিতীয়ার্ধ দুর্দান্ত ফুটবল খেলে দুই গোল শোধ করে সমতা ফেরায় রোনাল্ড কোম্যানের দল। কিন্তু শেষপর্যন্ত আর হার এড়াতে পারেনি তারা।

পুরো ম্যাচে জার্মানির ১১টি আক্রমণের বিপরীতে নেদারল্যান্ডসের খেলোয়াড়রা জার্মার রক্ষণে হানা দিয়েছে ১৬ বার। ডাচদের ৯টি আক্রমণ কর্নারের বিনিময়ে প্রতিহত করে জার্মানি। বিপরীতে পুরো ম্যাচে মাত্র ১টি কর্নার পায় জোয়াকিম লো'র দল।

তবু ম্যাচের মাত্র ১৫তম মিনিটেই প্রথম গোল পায় জার্মানরা। বাঁ পায়ের কোনাকুনি শটে দূরের পোস্ট দিয়ে লক্ষ্যভেদ করেন ম্যানচেস্টার সিটির ফরোয়ার্ড লেরয় সানে। ম্যাচের সময় ৩৫ পেরুনোর আগেই দ্বিতীয় গোলটি করেন সার্জ জিনাব্রি।

দুই গোলে পিছিয়ে থেকেই বিরতিতে যায় স্বাগতিকরা। দ্বিতীয়ার্ধে ফিরে তৃতীয় মিনিটেই ব্যবধান কমান তরুণ প্রতিভাবান মিডফিল্ডার ম্যাথিস ডি লিট। ঘড়ির কাঁটা ৬৩ মিনিট ছুঁতেই ম্যাচের সমতা ফেরান মেমফিস ডিপে।

মনে হচ্ছিলো ২-২ গোলের ড্র'তেই শেষ হবে ম্যাচ। ঠিক তখনই ম্যাচের ৯০তম মিনিটে জয়সূচক গোলটি করেন শুলজ। ৩-২ গোলের রোমাঞ্চকর জয়েই ইউরো বাছাইয়ের দুর্দান্ত সূচনা করে জার্মানি।