২০ আগস্ট ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

শেরপুরে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত

শেরপুরে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত

নিজস্ব সংবাদদাতা, শেরপুর ॥ মহান মুক্তিযুদ্ধের চেতনায় সন্ত্রাস ও জঙ্গীবাদমুক্ত অসাম্প্রদায়িক চেতনার বাংলাদেশ গড়ার দীপ্ত শপথ গ্রহণের মধ্য দিয়ে শেরপুরে ৪৮তম মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত হয়েছে। এ উপলক্ষে আজ মঙ্গলবার ভোরে ৩১ বার তোপধ্বনি শেষে শুরু হয় শহরের মাধবপুর এলাকায় শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতিস্তম্ভে পুস্পস্তবক অর্পণ। ওইসময় প্রথমে হুইপ আতিউর রহমান আতিক এবং পর্যায়ক্রমে জেলা প্রশাসক আনার কলি মাহবুব, পুলিশ সুপার কাজী আশরাফুল আজীম পিপিএম-সেবা, পৌর মেয়র গোলাম মোহাম্মদ কিবরিয়া লিটনসহ জেলার বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাগণ স্মৃতিস্তম্ভে পুস্পমাল্য অর্পণ করেন। পরে আওয়ামী লীগ, বিএনপি, জাতীয় পার্টিসহ বিভিন্ন রাজনৈতিক দল, জেলা ও সদর উপজেলা মুক্তিযোদ্ধা ইউনিট, শেরপুর সরকারি কলেজ, সরকারি মহিলা কলেজ, শেরপুর প্রেসক্লাব, জেলা উদীচী, সাংবাদিক বিপ্লবী রবি নিয়োগী সভাকক্ষ পরিচালনা পর্ষদ. মহিলা পরিষদ, জুয়েলার্স সমিতি, ডায়াবেটিক সমিতি, পাতাবাহার খেলাঘর আসরসহ সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকে ফুল দিয়ে শহীদদের প্রতি শ্রদ্ধা জানানো হয়। শ্রদ্ধা নিবেদনকালে শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতিস্তম্ভ চত্বরে ৩০ লাখ শহীদের আত্মার শান্তি কামনায় এক মিনিট নিরবতা পালন করা হয়। এদিন সূর্যোদয়ের সাথে সাথে স্থানীয় শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতিস্তম্ভে মানুষের ঢল নামে।

এরপর সকাল ৮ টায়শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতি স্টেডিয়ামে জাতীয় সঙ্গীতের তালে তালে আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। ওইসময় পুলিশ, আনসার ভিডিপি, স্কাউট, গার্লস গাইড, বিএনসিসিসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা কুচকাওয়াজ ও শারীরিক কসরত প্রদর্শনে অংশ নেয়।

পরে জেলা প্রশাসনের উদ্যোগে শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতি স্টেডিয়াম মাঠে জেলা প্রশাসনের পক্ষ থেকে বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা ও শহীদ মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যদের মাঝে পুরস্কার তুলে দেওয়া হয়।