২০ এপ্রিল ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

বিভিন্ন প্রতিষ্ঠানে স্বাধীনতা দিবস উদ্যাপন

জনকণ্ঠ ডেস্ক ॥ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদ্যাপন উপলক্ষে ২৬ মার্চ মঙ্গলবার বিভিন্ন প্রতিষ্ঠানে পৃথক অনুষ্ঠানের আয়োজন করা হয়। এর মধ্যে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় (বিএস এমএমইউ), বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটি (বিডিইউ) এবং বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) প্রেস বিজ্ঞপ্তিতে উক্ত তথ্য জানিয়েছে।

বিএসএমএমইউ ॥ বিস্তারিত কর্মসূচী পালনের মধ্য দিয়ে মঙ্গলবার মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন করেছে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়। কর্মসূচীর মধ্যে ছিল জাতীয় পতাকা উত্তোলন, বঙ্গবন্ধুর ম্যুরালে ও সাভার জাতীয় স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ, ক্যাম্পাসে আলোকসজ্জাকরণ, এ বিশ্ববিদ্যালয়ের হাসপাতালে রোগীদের জন্য উন্নতমানের খাবার পরিবেশন ইত্যাদি। দিবসটি উপলক্ষে মঙ্গলবার সকাল ৬টা ২৫ মিনিটে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। এরপর সকাল ৬টা ৩০ মিনিটে বি-ব্লকের নিচে স্থাপিত বঙ্গবন্ধুর ম্যুরালে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডাঃ কনক কান্তি বড়ুয়ার নেতৃত্বে সম্মানিত উপ-উপাচার্যবৃন্দ, কোষাধ্যক্ষ, ডীনবৃন্দ, রেজিস্ট্রার, প্রক্টর, পরিচালকবৃন্দ, বিভিন্ন বিভাগের চেয়ারম্যানবৃন্দ, অফিস প্রধানগণ, শিক্ষকবৃন্দ, ছাত্রছাত্রী, চিকিৎসক, কর্মকর্তা, নার্স, মেডিক্যাল টেকনোলজিস্ট ও কর্মচারীবৃন্দ পুষ্পস্তবক অপর্ণের মাধ্যমে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করা হয়। এ সময় উপ-উপাচার্য অধ্যাপক ডাঃ মোঃ শহীদুল্লাহ সিকদার প্রমুখ।

বিডিইউ ॥ মহান স্বাধীনতা ও জাতীয় দিবসে ২৬ মার্চ সকালে জাতীয় স্মৃতিসৌধে স্বাধীনতা যুদ্ধের শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে পুষ্পস্তবক অর্পণ করেছেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটির উপাচার্য অধ্যাপক ড. মুনাজ আহমেদ নূর।

বিজিবি ॥ বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) প্রতিবছরের ন্যায় এবারও বিপুল উৎসাহ, উদ্দীপনা ও যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালন করেছে। দিবসের কর্মসূচী অনুযায়ী সূর্যোদয়ের সময় সাভার জাতীয় স্মৃতিসৌধে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর পুষ্পস্তবক অর্পণ অনুষ্ঠানে উপস্থিত থেকে বিজিবি মহাপরিচালক মেজর জেনারেল মোঃ সাফিনুল ইসলাম বীর শহীদদের প্রতি শ্রদ্ধা জানান। সকাল ৬টা ২০ মিনিটে বিজিবি’র ইউনিট সমূহে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। সকাল ৭টা ১৫ মিনিটে বিজিবি মহাপরিচালক ঢাকায় কর্মরত বিজিবি’র সকল অফিসার, বিজিবিতে কর্মরত সকল মুক্তিযোদ্ধা, জুনিয়র কর্মকর্তা এবং অন্যান্য নেতৃবৃন্দ।

নির্বাচিত সংবাদ