২৪ এপ্রিল ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

১০ শতাংশ লভ্যাংশ দেবে ব্যাংক এশিয়া

অর্থনৈতিক রিপোর্টার ॥ ৩১ ডিসেম্বর সমাপ্ত ২০১৮ হিসাব বছরের শেয়ারহোল্ডারদের ১০ শতাংশ লভ্যাংশ প্রদানের সুপারিশ করেছে ব্যাংক এশিয়া লিমিটেডের পরিচালনা পর্ষদ। এর মধ্যে ৫ শতাংশ নগদ ও ৫ শতাংশ স্টক লভ্যাংশ। সম্প্রতি অনুষ্ঠিত ব্যাংকটির পরিচালনা পর্ষদের সভায় এ সুপারিশ করা হয়। লভ্যাংশসহ অন্যান্য বিষয় পর্যালোচনার জন্য আগামী ৩০ এপ্রিল বেলা ১১টায় ঢাকা লেডিস ক্লাবে ব্যাংকটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এ সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১৫ এপ্রিল।

সমাপ্ত হিসাব বছরে সম্মিলিতভাবে ব্যাংক এশিয়ার শেয়ার প্রতি নিট আয় (ইপিএস) হয়েছে ২ টাকা ১ পয়সা। ২০১৭ হিসাব বছরে সম্মিলিত ইপিএস ছিল ১ টাকা ৯০ পয়সা। গত বছর সম্মিলিতভাবে কোম্পানির শেয়ার প্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ২০ টাকা ৮৮ পয়সা, আগের বছরের একই সময়ে যা ছিল ১৮ টাকা ৮৫ পয়সা।

২০১৮ হিসাব বছরের প্রথম তিন প্রান্তিকে (জানুয়ারি-সেপ্টেম্বর) ১ টাকা ৮১ পয়সা সম্মিলিত ইপিএস দেখায় ব্যাংক এশিয়া, আগের বছর একই সময়ে যা ছিল ১ টাকা ২৮ পয়সা। তৃতীয় প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর) সম্মিলিত ইপিএস ছিল ৭২ পয়সা, আগের বছরের একই সময়ে যা ছিল ৫৯ পয়সা। ৩০ সেপ্টেম্বর ব্যাংকের সম্মিলিত এনএভিপিএস দাঁড়ায় ২০ টাকা ৬৯ পয়সা।

২০১৭ হিসাব বছরে ১২ দশমিক ৫ শতাংশ স্টক লভ্যাংশ দেয় ব্যাংক এশিয়া। ২০১৬ হিসাব বছরে ব্যাংকটি ১২ শতাংশ স্টক লভ্যাংশ দেয়।