১৯ আগস্ট ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

দিল্লীকে হারিয়ে চেন্নাইর জয়

  • আইপিএল

জনকণ্ঠ ডেস্ক ॥ ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ-আইপিএলে দারুণ সূচনা করেছে বর্তমান চ্যাম্পিয়ন চেন্নাই সুপার কিংস। টুর্নামেন্টে টানা দ্বিতীয় জয় তুলে নিয়েছে ধোনির দল। নিজেদের দ্বিতীয় ম্যাচে স্বাগতিক দিল্লী ক্যাপিটালকে ছয় উইকেটে হারিয়েছে চেন্নাই। দিল্লীর ফিরোজ শাহ্ কোটলা স্টেডিয়ামে টস জিতে ব্যাট করতে নেমে শেখর ধাওয়ানের অর্ধ শতকে ছয় উইকেটে ১৪৭ রান তোলে দিল্লী ক্যাপিটাল। জবাবে ব্যাট করতে নেমে দুই বল আর ছয় উইকেট হাতে রেখে জয় তুলে নেয় চেন্নাই। ১৪৮ রানে টার্গেটে ব্যাট করতে নেমে ব্যক্তিগত পাঁচ রানে আম্বাতি রাইডুর উইকেট হারায় চেন্নাই।

দ্বিতীয় উইকেটে শেন ওয়াটসন ও সুরেশ রায়নার ব্যাটে শক্ত প্রতিরোধ গড়ে চেন্নাই সুপার কিংস। ৫২ রান যোগ করেন ওয়াটসন ও রায়না। ওয়াটসন ২৬ বলে ৪৪ রানের ঝড়ো ইনিংস খেলে আউট হন। এরপর সুরেশ রায়না দলীয় ৯৮ রানে আউট হন। চতুর্থ উইকেটে ৪৮ রান যোগ করে দলকে জয়ের কাছাকাছি নিয়ে যান অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি ও কেদার যাদব। ইনিংসের শেষ ওভারের প্রথম বলে কেদার যাদব ২৭ রান করে আউট হন। ডুয়াইন ব্রাভো চার মেরে দুই বল হাতে রেখে জয় নিশ্চিত করেন। দিল্লীর অমিত মিশ্র দু’টি এবং কাগিসো রাবাদা ও ইশান্ত শর্মা একটি করে উইকেট নেন।

এর আগে টস জিতে ব্যাট করতে নেমে দলীয় ৩৬ রানে পৃথ্বীশয়ের উইকেট হারায় দিল্লী ক্যাপিটাল। চেন্নাইয়ের নিয়ন্ত্রিত বোলিংয়ে রান তোলার গতি ছিল কম। দলীয় ৭৮ রানে অধিনায়ক শ্রীয়াশ ইয়েরের উইকেট হারায় দিল্লী। রিশব পান্ত ১৩ বলে ২৫ রানের ইনিংস খেলে দলীয় ১২০ রানে আউট হন। এরপর কেউই বড় ইনিংস খেলতে পারেনি। শেখর ধাওয়ানের ৪৭ বলে ৫১ রানের ইনিংসের কল্যাণে ৬ উইকেটে ১৪৭ রান তোলে দিল্লী। চেন্নাইয়ের ডুয়াইন ব্রাভো তিনটি এবং দীপক চাহার, রবিন্দ্র যাদেজা ও ইমরান তাহির একটি করে উইকেট নেন। চেন্নাইয়ের শেন ওয়াটসন ম্যাচ সেরা হন। এই জয়ে দু’মাচের দু’টিতেই জিতে পয়েন্ট টেবিলের শীর্ষে রয়েছে চেন্নাই সুপার কিংস।