০৫ এপ্রিল ২০১৯

শ্রীলঙ্কান ক্রিকেটারকে বরখাস্ত করলো আইসিসি

শ্রীলঙ্কান ক্রিকেটারকে বরখাস্ত করলো আইসিসি

অনলাইন ডেস্ক ॥ ম্যাচ-ফিক্সিং সমস্যায় জর্জরিত শ্রীলঙ্কা ক্রিকেটে। এরই মধ্যে দ্বীপরাষ্ট্রের ক্রিকেটার দিলহারা লুকুহেতিগেকে বরখাস্ত করলো আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল(আইসিসি)।

শ্রীলঙ্কার হয়ে ৯ টি ওয়ানডে এবং ২টি টি-২০ ম্যাচ খেলেছেন লুকুহেতিগে। ৩৮ বছর বয়সি শ্রীলঙ্কার সাবেক এই মিডিয়াম পেসারের বিরুদ্ধে ম্যাচ ফিক্সিংয়ের অভিযোগ ছিল। তদন্তে কোনো সদুত্তর দিতে পারেননি তিনি। লুকুহেতিগের বিরুদ্ধে আইসিসি অ্যান্টি-করাপশন কোড ভঙে চার্জ দেওয়া হয়েছে। আগামী ১৪ দিনের মধ্যে আত্মপক্ষ সমর্থনে তথ্য পেশ করতে পারবেন এই লঙ্কার ক্রিকেটার।

বিবৃতি দিয়ে আইসিসি জানিয়েছে, ‘সাময়িক সাসপেনশন থাকবে। এছাড়াও আইসিসি কোড পেনডিং ডিটারমিনেশনের জন্য লুকুহেতিগের প্রোভিশনালি সাসপেনশন চার্জ দেওয়া হয়েছে।’ গত বছর সংযুক্ত আরব আমিরাতে টি-১০ লিগ খেলার সময়ও তার উপর চার্জ লেগেছিল।

উল্লেখ্য, সম্প্রতি শ্রীলঙ্কার প্রাক্তন বাঁ-হাতি ওপেনার ও নির্বাচক কমিটির চেয়ারম্যানকে সানাত জয়সূরিয়াকে দু’বছরের জন্য নির্বাসন করেছে আইসিসি। এই সময়ের ব্যবধানে কোনো ধরনের ক্রিকেটীয় কর্মকাণ্ডের সঙ্গে যুক্ত থাকতে পারবেন না দ্বীপরাষ্ট্রের সাবেক এই বিস্ফোরক ওপেনার।