০৫ এপ্রিল ২০১৯

মাদাম তুসোয় নিজেদের মূর্তিগুলি দেখে সেলেবরাও চমকে গিয়েছেন

মাদাম তুসোয় নিজেদের মূর্তিগুলি দেখে সেলেবরাও চমকে গিয়েছেন

অনলাইন ডেস্ক ॥ মোমের মূর্তি, কিন্তু বলে না দিলে বোঝে কার সাধ্য! অনেক সময় সেলেবরাও চমকে গিয়েছেন নিজেদের মূর্তিগুলি দেখে। সম্প্রতি আরও এক বলিউড তারকা স্থান পেলেন মাদাম তুসোর জাদুঘরে।

প্রিয়াঙ্কা চোপড়ার মোমের মূর্তির উদ্বোধন হয়েছিল ২০১৯ সালের ৭ ফেব্রুয়ারি। তিনি এক মাত্র ভারতীয় অভিনেতা, নিউ ইয়র্ক, লন্ডন, সিডনি ও দিল্লি এই চারটি জায়গায় তাঁর মোমের মূর্তি রয়েছে তুসোর জাদুঘরে। প্রিয়াঙ্কার রেড কার্পেটের লুকস ছিল এটি।

দিল্লির মাদাম তুসোর জাদুঘরে দিলজিৎ দোসাঞ্জের মূর্তি রয়েছে। ওই জাদুঘরে প্রথম পাগড়ি পরা মূর্তিও এটি। অভিনেতা বিস্মিত হয়ে গিয়েছিলেন মূর্তিটি দেখে।

অনুষ্কা শর্মার মূর্তিও রয়েছে সিঙ্গাপুরের মাদাম তুসো জাদুঘরে। ২০১৮ সালের ১৯ নবেম্বর উদ্বোধন হয় তাঁর মূর্তির। নিজের মূর্তির উদ্বোধন করতে গিয়ে বেশ মজা করেন, কারণ তাঁর অনুরাগীরা মূর্তিটিকে তিনি আর তাঁকে মূর্তি ভেবেছিলেন প্রথমে।

বলিউড তারকা সানি লিয়নের মূর্তিও রয়েছে দিল্লির মাদাম তুসো জাদুঘরে। ২০১৮ সালের ১৮ সেপ্টেম্বর এই মূর্তির উদ্বোধন হয়।

২০১৮ সালের ৬ জুন ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক বিরাট কোহলির মোমের মূর্তি বসে দিল্লীর মাদাম তুসো জাদুঘরে।

ব্ল্যাকপুলের জাদুঘরে কারিনা কপূরের মূর্তি দেখে যদিও কেউ চিনতে পারেননি কোনটা মূর্তি, আর কোন জন আসল। ২০১৮ সালের ২৪ মে বলিউড অভিনেত্রী কাজলের মূর্তির উদ্বোধন হয় সিঙ্গাপুরের মাদাম তুসো জাদুঘরে। মূর্তিটিকে কাজলের প্রিয় পোশাক পরানো হয়েছিল। তাঁর মেয়ে নাইসাও অবাক হয়ে বলেছিল, “এ তো আরেকটা মা।”

বলিউড বাদশা শাহরুখ খানের মূর্তি রয়েছে দিল্লির মাদাম তুসো জাদুঘরে। বাদশার সেই বিখ্যাত পোজেই তৈরি করা হয়েছে মূর্তিটি। প্রিন্স হ্যারি ও মেগান মর্কেলর মূর্তি রয়েছে লন্ডনের মাদাম তুসো জাদুঘরে। তাঁদের মূর্তিটি এতটাই অবিকল অনেকেই এসে ‘হ্যালো’ বলতে গিয়ে চমকে গিয়েছেন। নিউ ইয়র্ক সিটির মাদাম তুসোর জাদুঘরে রয়েছে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ও মার্কিন ফার্স্ট লেডি মেলানিয়া ট্রাম্পের মূর্তি। তাঁদের মূর্তির পোশাকও একেবারেই তাঁদের পছন্দের সুট বা গাউনের মতোই। হংকংয়ের মাদাম তুসোয় মূর্তি রয়েছে বলিউড তারকা বরুণ ধওয়নের। তিনি উদ্বোধনে গিয়ে প্রথমেই নিজের ছবি তোলেন মূর্তির সঙ্গে। বলেন, খুব একটা ফারাক নেই। দিল্লির মাদাম তুসো জাদুঘরে রয়েছে কিংবদন্তি গায়িকা আশা ভোঁসলের ছবি। রয়েছে সোনু নিগমের মূর্তিও। সম্প্রতি এই তালিকায় যোগ হল কর্ণ জোহরের মূর্তিও। মা ও বন্ধুদের নিয়ে উদ্বোধনে এসেছিলেন কর্ণ।

বারাক ওবামা, জাস্টিন বিবার, রণবীর কপূর, সালমান খান, হৃত্বিক রোশন ক্যাটরিনা কাইফের মূর্তিগুলিও চমৎকার। কপিল দেব, মেরি কম, উসেইন বোল্টের মূর্তিও রয়েছে মাদাম তুসোর জাদুঘরে।

গ্রেভিন ওয়াক্স মিউজিয়ামে রয়েছে অভিনেত্রী অ্যাঞ্জেলিনা জোলির মূর্তি। লন্ডনে মাধুরী দীক্ষিতের মূর্তি রয়েছে, রয়েছে মাস্টার ব্লাস্টার সচিন তেন্ডুলকরের মূর্তিও।

সূত্র : আনন্দবাজার পত্রিকা