০৬ এপ্রিল ২০১৯

আগামীকাল সকাল ১১টায় এফডিসিতে টেলি সামাদের জানাজা

আগামীকাল সকাল ১১টায় এফডিসিতে টেলি সামাদের জানাজা

অনলাইন রিপোর্টার ॥ খ্যাতিমান চলচ্চিত্র অভিনেতা টেলি সামাদের জানাজা অনুষ্ঠিত হবে এফডিসিতে। রোববার সকাল ১১টায় বাংলা চলচ্চিত্রের এই জনপ্রিয় অভিনেতার নামাজে জানাজা শুরু হবে। শেষবারের মতো সেখানেই এই তারকার সহকর্মীরা বিদায় জানাবেন তাকে। বিষয়টি আরটিভি অনলাইনকে নিশ্চিত করেছেন বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদক জায়েদ খান।

তিনি বলেন, এই গুণী অভিনেতার মৃত্যুতে অপূরণীয় ক্ষতি হয়ে গেল। আমরা শোকাহত। তার পরিবারের প্রতি আমাদের চলচ্চিত্র পরিবারের সমবেদনা রইলো। যতদিন বাংলা চলচ্চিত্র বেঁচে থাকবে টেলি সামাদ তার কর্মের মাধ্যমে বেঁচে থাকবেন। কারণ শিল্পীর কখনও মৃত্যু হয় না। একজন শিল্পী তার কাজের মাধ্যমে বেঁচে থাকেন।

আজ শনিবার দুপুর দেড়টার দিকে রাজধানীর স্কয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন টেলি সামাদ। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৪ বছর। এই অভিনেতার মৃত্যুর খবরটি নিশ্চিত করেন তার স্ত্রী রেখা সামাদ।

গেল বৃহস্পতিবার টেলি সামাদের শারীরিক অবস্থার অবনতি হলে স্কয়ার হাসপাতালে ভর্তি করা হয়। গতকাল রাতে আইসিইউতে নেয়া হয়। অর্থোপেডিক বিশেষজ্ঞ ডা. কামাল পাশার তত্ত্বাবধানে ছিলেন তিনি।

আজ শনিবার বাদ মাগরিব অথবা এশার পর পশ্চিম রাজাবাজার তার বাস ভবনের পাশে জামে মসজিদে তার প্রথম জানাজা হবে। রবিবার ১১টায় এফডিসিতে দ্বিতীয় জানাজা শেষে মরদেহ নেয়া হবে জন্মস্থান মুন্সীগঞ্জের নয়াগাঁও এলাকায়। সেখানে জানাজা শেষে দাফন করা হবে টেলি সামাদকে।

১৯৪৫ সালের ৮ জানুয়ারি মুন্সীগঞ্জের নয়াগাঁও এলাকায় জন্মগ্রহণ করেন এই অভিনয়শিল্পী। তার প্রকৃত নাম আবদুস সামাদ। পড়ালেখা করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলায়। ১৯৭৩ সালে ‘কার বউ’ দিয়ে তার চলচ্চিত্রে পা রাখা। চার দশকে ৬০০ চলচ্চিত্রে অভিনয় করেছেন। সবশেষ ২০১৫ সালে ‘জিরো ডিগ্রী’ সিনেমায় অভিনয় করেন তিনি। অভিনয়ের বাইরে ৫০টির বেশি ছবিতে তিনি গান করেছেন। লেখালেখি, গান ও ছবি আঁকার প্রতিও প্রবল ঝোঁক ছিল এই অভিনেতার।