১৮ এপ্রিল ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

পেনাল্টি মিসে ডুবল সিটি

পেনাল্টি মিসে ডুবল সিটি

অনলাইন ডেস্ক ॥ ম্যাচের নায়ক হতে পারতেন তিনিই। কিন্তু পেনাল্টি মিস করে সার্জিও আগুয়েরো হয়ে গেলেন খলনায়ক। শেষ দিকে গোল করে নায়ক বনে গেলেন সন হিউং মিন। চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনালের প্রথম লেগে ম্যানচেস্টার সিটিকে ১-০ গোলে হারিয়ে সেমিফাইনালের পথে এক ধাপ এগিয়ে গেল টটেনহাম।

টটেনহামের নতুন স্টেডিয়ামে মঙ্গলবার রাতে ম্যাচের ১৩ মিনিটেই এগিয়ে যেতে পারত সিটি। রাহিম স্টার্লিংয়ের শট বক্সের ভেতর ড্যানি রোজের হাতে লাগলে ভিএআরের সাহায্য নিয়ে পেনাল্টির বাঁশি বাজিয়েছিলেন রেফারি। কিন্তু পেনাল্টি থেকে আগুয়েরোর শট বাঁদিকে ঝাঁপিয়ে পড়ে ঠেকান টটেনহামের ফরাসি গোলরক্ষক হুগো লরিস।

চ্যাম্পিয়নস লিগে এই নিয়ে চারটি পেনাল্টি মিস করলেন আগুয়েরো। ২০০৮-০৯ মৌসুমে আর্জেন্টাইন ফরোয়ার্ডের অভিষেকের পর ইউরোপ সেরার মঞ্চে তার চেয়ে বেশি পেনাল্টি আর কেউ মিস করেননি! আর লরিস ২০১৯ সালে সব প্রতিযোগিতা মিলিয়ে তিনবার পেনাল্টির মুখোমুখি হলেন, সেভ করলেন তিনটিই।

দ্বিতীয়ার্ধের শুরুতে বড় ধাক্কা খায় টটেনহাম। ফ্যাবিয়ান ডেলফের সঙ্গে বল দখলের লড়াইয়ে বাঁ পায়ের গোড়ালিতে চোট পেয়ে মাঠ ছাড়েন টটেনহাম অধিনায়ক হ্যারি কেন। এই মৌসুমেই সম্ভবত আর মাঠে নামতে পারবেন না ইংলিশ ফরোয়ার্ড।এই গোড়ালির চোটেই গত ১৪ জানুয়ারি থেকে ২২ ফেব্রুয়ারি পর্যন্ত মাঠের বাইরে থাকতে হয়েছিল কেনকে। সেই সময়ের মধ্যে টটেনহামের হয়ে চার ম্যাচে চার গোল করেছিলেন সন। তবে কেন ফেরার পর সাত ম্যাচে সন গোল করতে পারেন মাত্র একটি। অদ্ভুত ব্যাপার হলো, কাল কেন ৫৫ মিনিটে চোট নিয়ে মাঠ ছাড়লেন এবং সন জয়সূচক গোল করলেন!

নির্ধারিত সময়ের খেলা শেষ হতে তখন ১২ মিনিট বাকি। নিশ্চিত ড্রয়ের দিকেই এগোচ্ছিল ম্যাচ। ক্রিস্টিয়ান এরিকসেনের ক্রসে সন বল পেলেন বক্সের ভেতরে। প্রথমে অবশ্য শট নিতে পারেননি। বল চলে গিয়েছিল বাইলাইনে। সেখান থেকে ফিরিয়ে এনে দুই ডিফেন্ডারের মাঝ দিকে কোনাকুনি শটে বল জালে পাঠান দক্ষিণ কোরিয়ান ফরোয়ার্ড।

চলতি মৌসুমে সব প্রতিযোগিতা মিলিয়ে ৪০ ম্যাচে সনের গোলও হলো ৪০টি। গত মৌসুমে ৫৩ ম্যাচে তার গোল ছিল মাত্র ১৮টি। পরিসংখ্যানই বলছে, এই মৌসুমে কী দুর্দান্ত ফর্মেই না আছেন সন!

কোয়াড্রপল (এক মৌসুমে চার শিরোপা) জয়ের আশা বাঁচিয়ে রাখতে আগামী ১৭ এপ্রিল ইতিহাদ স্টেডিয়ামে ফিরতি লেগ খেলবে পেপ গার্দিওলার ম্যানচেস্টার সিটি।

নির্বাচিত সংবাদ