১০ এপ্রিল ২০১৯

২০২০ কোপার স্বাগতিক আর্জেন্টিনা-কলম্বিয়া

২০২০ কোপার স্বাগতিক আর্জেন্টিনা-কলম্বিয়া

অনলাইন রিপোর্টার ॥ কোপা আমেরিকার ৪৬তম আসর এ বছরের ১৫ জুন ব্রাজিলে অনুষ্ঠিত হবে। তার আগেই নির্ধারিত হয়ে গেলো ২০২০ এর স্বাগতিক দেশ কারা হচ্ছে।

২০২০ সালের কোপা আমেরিকার বর্ধিত আসরের জন্য আর্জেন্টিনা ও কলম্বিয়াকে যৌথভাবে স্বাগতিক করেছে সাউথ আমেরিকান ফুটবল কনফেডারেশন। মঙ্গলবার বিষয়টি নিশ্চিত করেছে কনমেবল।

আগামী বছর বসবে কোপা আমেরিকার ৪৭তম আসর। বর্তমান ফরম্যাট অনুযায়ী ১২টি দলকে তিন গ্রুপে ভাগ করে ২৬টি ম্যাচ অনুষ্ঠিত হয়। নতুন ফরম্যাটে ১২টি দলকে সাউথ জোন ও নর্থ জোনে ভাগ করা হয়েছে। প্রতিটি গ্রুপে ৬টি করে দল রাখা হয়েছে। যেখানে মোট ম্যাচ অনুষ্ঠিত হবে ৩৮টি।

সাউথ জোনে রাখা হয়েছে আর্জেন্টিনা, চিলি, উরুগুয়ে, প্যারাগুয়ে, বলিভিয়া ও একটি অতিথি দেশ। নর্থ জোনে রাখা হয়েছে কলম্বিয়া, ব্রাজিল, ভেনেজুয়েলা, ইকুয়েডর, পেরু ও একটি অতিথি দেশ। প্রতিটি গ্রুপ থেকে চারটি করে দল কোয়ার্টার ফাইনালে উঠবে।

কনমেবল এর সভাপতি আলেজান্দ্রো ডোমিনগুয়েজ বলেছেন, ‘এই পরিবর্তন আনার পেছনে মূল উদ্দেশ্য হচ্ছে ফ্যানদের আরো বেশি সুবিধা দেয়া এবং জাতীয় দলের ম্যাচগুলো ভৌগোলিকভাবে দক্ষিণ আমেরিকার মানুষের কাছে আনা। ভক্তরা কমপক্ষে তাদের জাতীয় দলের পাঁচটি ম্যাচ দেখতে পারবে।’