১৪ নভেম্বর ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

বঙ্গমাতা আন্তর্জাতিক মহিলা গোল্ডকাপের শুভেচ্ছা দূত জয়া

বঙ্গমাতা  আন্তর্জাতিক মহিলা গোল্ডকাপের শুভেচ্ছা দূত জয়া

অনলাইন রিপোর্টার ॥ কয়েক দিন পরই শুরু হচ্ছে বঙ্গমাতা অনূর্ধ্ব-১৯ আন্তর্জাতিক মহিলা গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট। জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসান এই আয়োজনের শুভেচ্ছা দূত। ইতোমধ্যে তিনি কিশোরী খেলোয়াড়দের উৎসাহ জোগানো, তাদের পাশে থাকার মতো বিভিন্ন কার্যক্রমে অংশ নিচ্ছেন। এবার এই টুর্নামেন্টের থিম সং ‘বিজয় মশাল’র মিউজিক ভিডিওতে অংশ নিয়েছেন তিনি।

‘কে-স্পোর্টস’ তাদের অফিসিয়াল ফেসবুক পেজে থিম সং ‘বিজয় মশাল’র ভিডিওটি প্রকাশ করেছে। এতে জয়া আহসানকে বিভিন্ন ধরণের শারীরিক কসরৎ করতে দেখা যাচ্ছে। কখনওবা দৃঢ় চোখে নারী খেলোয়াড়ের হাতে ফুটবল তুলে দিচ্ছেন তিনি। উৎসাহ দিচ্ছেন এগিয়ে যাবার। বাস্তবেও এমনটি করবেন জয়া। টুর্নামেন্ট চলাকালীন গ্যালারিতে বসে খেলাও দেখার কথা রয়েছে এই তারাকার।

ভিডিওতে অংশ নিয়েছেন থিম সং-এর সঙ্গে জড়িত শিল্পীরা। ‘বিজয় মশাল’ নামের এই গানটি লিখেছেন রাকিব হাসান রাহুল ও ফয়সাল রদ্দি। এতে কণ্ঠ দিয়েছেন দেশের জনপ্রিয় সব নারী সঙ্গীত শিল্পীরা। রয়েছেন মমতাজ, কণা, এলিটা, পড়শী, দোলা ও কুমকুম।

কিশোরীদের নিয়ে আয়োজিত এই আন্তর্জাতিক টুর্নামেন্টের থিম সংটিতে সুর ও সঙ্গীতায়োজন করেছেন অদিত। ভিডিওটি পরিচালনায় ছিলেন আশফাকুজ্জামান বিপুল।

টুর্নামেন্টটি নিয়ে জয়া আহসান আগেই বলেছিলেন, অনূর্ধ্ব ১৯–এ যারা অংশ নিচ্ছে, সবাই দেশের প্রত্যন্ত অঞ্চল থেকে নিজেদের চেষ্টা ও মেধার জোরে উঠে এসেছে। মেয়েদের নিয়ে এই আয়োজন নারীর ক্ষমতায়নেরও একটি দারুণ দৃষ্টান্ত। আমি যেমন এতে অংশ নেয়া খেলোয়াড়দের উৎসাহ দেব, তেমনি তাদের গল্পও আমাকে অনুপ্রেরণা যোগাবে।’

আগামী ২২ এপ্রিল থেকে ৩ মে ঢাকায় অনুষ্ঠিত হবে বঙ্গমাতা অনূর্ধ্ব-১৯ আন্তর্জাতিক মহিলা গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট। এতে বাংলাদেশসহ মঙ্গোলিয়া, তাজাকিস্তান, লাওস, সংযুক্ত আরব আমিরাত ও কিরগিজস্তানের অনূর্ধ্ব ১৯ জাতীয় মহিলা ফুটবল দল অংশগ্রহণ করবে।

ফুটবল টুর্নামেন্টের প্রতিটি ম্যাচ সরাসরি সম্প্রচার করবে বেঙ্গল মিডিয়া করপোরেশন (আরটিভি) ও নাগরিক টিভি। ডেভেলপমেন্ট পার্টনার হিসেবে থাকছে ইউনিসেফ।

বঙ্গমাতা অনূর্ধ্ব-১৯ আন্তর্জাতিক মহিলা গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টকে সামনে রেখে আরটিভি এবং কে স্পোর্টসের উদ্যোগে সাতটি নাটক নির্মিত হয়েছে। ‘এগিয়ে যাওয়ার নেই মানা’ শিরোনামে সাত নারী নির্মাতা নাটকগুলো নির্মাণ করেছেন। যেগুলো আরটিভি’র পর্দায় প্রচারিত হচ্ছে ৭ থেকে ২১ এপ্রিল পর্যন্ত।

নির্বাচিত সংবাদ