১৮ এপ্রিল ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

জয় খরা কাটলো বার্সার

জয় খরা কাটলো বার্সার

অনলাইন ডেস্ক ॥ বিশ্বের বড় বড় সব ক্লাবের মাঠ থেকে জয় নিয়ে ফিরলেও ওল্ড ট্রাফোর্ড যেন অধরা ছিল বার্সেলোনার কাছে। তবে ইউরোপীয় ফুটবলে গতকাল রাতে ম্যানচেস্টার ইউনাইটেডের মাঠ থেকে জয় নিয়ে ফিরেছে বার্সা। চ্যাম্পিয়নস লিগে কোয়ার্টার ফাইনালের প্রথম লেগে এ জয়ে সেমিফাইনালের পথে এক ধাপ এগিয়ে গেল কাতালান ক্লাবটি।

ওল্ড ট্রাফোর্ডে বুধবার রাতে শেষ আটের প্রথম লেগে শক্তিশালী বার্সাকে স্বাগত জানায় ম্যানইউ। মর্যাদার ওই লড়াইয়ে চেনা মাঠে ১-০ গোলে বার্সার বিপক্ষে হেরেছে রেড ডেভিলসরা। ঘরের মাঠে শুরুতে রক্ষণাত্মক ফুটবল খেললেও বেশিক্ষণ নিজেদের গোলপোস্ট নিরাপদ রাখতে পারেনি ইউনাইটেড। দ্বাদশ মিনিটে লুক শ’র আত্মঘাতী গোলে পিছিয়ে পড়ে তারা।এই মাঠে স্বাগতিকদের সঙ্গে আগের চারবারের দেখায় দুবার হেরেছিল বার্সেলোনা, অন্য দুটি ম্যাচ ড্র হয়েছিল।প্রতিপক্ষের মাঠে বার্সেলোনার শুরুটা হয়েছিল দারুণ। শুরু থেকেই সফরকারীরা আক্রমণ চালাতে থাকে রেড ডেভিলদের রক্ষণে। ম্যাচের ১২ মিনিটের সময় একটি আক্রমণ ঠেকাতে গিয়ে লুক শ’র আত্মঘাতী গোলে এগিয়ে যায় বার্সেলোনা। বক্সের ভেতর মেসি বল উড়িয়ে মেরেছিলেন লুই সুয়ারেজের দিকে। উরুগুইয়ান স্ট্রাইকারের হেড শ’র গায়ে লেগে জড়িয়ে যায় পোস্টে।

এ গোলের পর লাইন্সম্যান অফসাইডের পতাকা তুলেছিলেন। তবে ভিএআরে দেখা যায় অফসাইড ছিলেন না সুয়ারেজ। তাতে আত্মঘাতী গোলে লিড নেয় বার্সেলোনা।

নিজেদের আঙ্গিনায় শুরুতে পিছিয়ে পড়ে আক্রমণে গতি বাড়ায় ম্যানইউ। তাদের একের পর এক আক্রমণ প্রতিহত করতে গিয়ে হিমশিম খেতে হয়েছে বার্সার ডিফেন্ডারদের। তবে স্বাগতিকদের মাঠে শেষপর্যণ্ত লিড ধরে রাখতে বিপদ হয়নি তাদের। খেলার বাকি সময়ে আর কোনও গোল না হওয়া আত্মঘাতী গোলটাই অ্যাওয়ে ম্যাচ থেকে গুরুত্বপূর্ণ জয় এনে দেয় আর্নেস্তো ভালভার্দের শিষ্যদের।

নির্বাচিত সংবাদ