১২ নভেম্বর ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

মাঠে খেলতে গিয়ে রক্ত ঝরল বার্সেলোনা তারকা মেসির

 মাঠে খেলতে গিয়ে রক্ত ঝরল বার্সেলোনা তারকা মেসির

অনলাইন ডেস্ক ॥ ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের মাঠে খেলতে গিয়ে রক্ত ঝরল বার্সেলোনা তারকা লিয়োনেল মেসির। রক্তাক্ত মেসিকে হজম করতে হল রোনাল্ডো নিয়ে কটাক্ষও।

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালের প্রথম সাক্ষাতে লিউক শ-র আত্মঘাতী গোলে ম্যাচ হারে ম্যাঞ্চেস্টার ইউনাইটেড। সেই গোলের পিছনে অবশ্য অবদান ছিল মেসির। ম্যান ইউ গোল খাওয়ার পরে ক্রিস স্মলিংয়ের সঙ্গে সংঘাতে রক্তাক্ত হন বার্সা মহাতারকা। শূন্যে বল দখলের লড়াইয়ের সময়ে স্মলিংয়ের হাতের আঘাতে মাঠেই শুয়ে পড়েন মেসি। নাক দিয়ে রক্ত গড়াতে থাকে।

শুশ্রুষার জন্য দ্রুত মাঠে উপস্থিত হন বার্সার চিকিৎসকরা। চিকিৎসার জন্য মাঠের বাইরে নিয়ে যাওয়া হয় ‘এলএম ১০’কে। তখনই ম্যাঞ্চেস্টার ইউনাইটেড সমর্থকরা ‘ভিভা রোনাল্ডো’ বলে মেসিকে কটাক্ষ করতে থাকেন। ম্যাঞ্চেস্টার ইউনাইটেড ছাড়ার পরে পর্তুগিজ মহাতারকার নাম ধরে এমন জয়ধ্বনি স্মরণকালের মধ্যে শোনা যায়নি। রোনাল্ডোর প্রবল প্রতিপক্ষকে সামনে পেয়ে ম্যান ইউ সমর্থকরা পুরনো তারকার প্রতি ভালবাসা উজাড় করে দিলেন।

স্মলিং অবশ্য ইচ্ছাকৃত ভাবে আঘাত করেননি বার্সেলোনার মহাতারকাকে। প্রথমটায় অনেকেই বুঝতে পারেননি ঘটনাটা। পরে দেখা যায় মুখ চেপে মাটিতে শুয়ে রয়েছেন মেসি। তখনই দেখা যায় মেসির নাক দিয়ে রক্ত পড়ছে। মেসির মুখমণ্ডলে আঘাতের চিহ্ন স্পষ্ট বোঝা যায়। এই চোটের জন্য শনিবার লা লিগায় হুয়েস্কার বিরুদ্ধে খেলবেন না তিনি। ম্যান ইউয়ের বিরুদ্ধে দ্বিতীয় সাক্ষাতে মেসিকে মুখোশ পরে খেলতে দেখলেও অবাক হওয়ার কিছু থাকবে না বলে মনে করছে মেসির সমর্থকরা।

সূত্র : আনন্দবাজার পত্রিকা