১৬ জুলাই ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

ফের শীর্ষে লিভারপুল

ফের শীর্ষে লিভারপুল

অনলাইন ডেস্ক ॥ ইংলিশ প্রিমিয়ার লিগে লিভারপুলকে রুখতে কৌশল অবলম্বন করেছিলো চেলসি। প্রথমার্ধে সফল হলেও দ্বিতীয়ার্ধে আর সফল হয়নি তারা কৌশলে। বিরতির পর পর দুই গোলে চেলসিকে ২-০ গোলে হারিয়ে ফের শীর্ষে উঠেছে রেডরা। অপর ম্যাচে ক্রিস্টাল প্যালেসকে ৩-১ গোলে হারিয়ে তাদের কাছেই অবস্থান করছে ম্যানচেস্টার সিটি।

অ্যানফিল্ডে আজ বেঞ্চে বসেছিলেন হিগুয়েইন, এদেন হ্যাজার্ডকে খেলানো হয় ফলস নাইনের ভূমিকায়। এমন কৌশলে প্রথমার্ধে চেলসি বেশ সফল ছিলো। তবে লিভারপুল ৬ মিনিটেই এগিয়ে যেতে পারতো। যদি না সালাহর শট রুখে দিতে ব্যর্থ হতেন গোলকিপার কেপা আরিজাবালাগা।

প্রথমার্ধে হতাশ হলেও দ্বিতীয়ার্ধে আর গোলবিমুখ হতে হয়নি লিভারপুলকে। ৫১ মিনিটে সাদিও মানের সুবাদে কাঙ্ক্ষিত গোলের দেখা পায় তারা। ৫৩ মিনিটে অপ্রতিরোধ সালাহর গোলে ব্যবধান দাঁড়ায় ২-০।

দ্বিতীয়ার্ধে ব্লুরা হিগুয়েনকে বদলি হিসেবে নামিয়ে কৌশল পাল্টানোর চেষ্টায় ছিলো। কিন্তু বিপদ আরও বেড়ে যাচ্ছিলো চেলসির। ফিরমিনোর নিচু শট বাইরে দিয়ে যাওয়ায় ৩-০ হয়নি লিভারপুলের।

তার আগের ম্যাচে ম্যানচেস্টার সিটি ৮৩ পয়েন্ট নিয়ে শীর্ষে উঠে গিয়েছিলো ঠিক। কিন্তু লিভারপুল ৮৫ পয়েন্ট নিয়ে ফের শীর্ষে আসীন হয়েছে।

সিটি শুরু থেকে আগুনে পারফরম্যান্স উপহার দেয় ক্রিস্টাল প্যালেসের বিপক্ষে। যার পেছনে অবদান রাহিম স্টারলিংয়ের জোড়া গোল। মৌসুমে ২১ গোল করা স্টারলিং জাল কাঁপান ১৫ মিনিটে।

দ্বিতীয়ার্ধের ৬৩ মিনিটে আরেকবার জাল কাঁপিয়ে ব্যবধান বাড়িয়ে নেন তিনি। ক্রিস্টাল প্যালেস ৮১ মিনিটে লুকা মিলিভোজেভিচের গোলে একটি শোধ দিয়ে নড়বড়ে করে দিয়েছিলো পেপ গার্দিওলার শিবিরকে। শেষ মুহূর্তে গাব্রিয়েল জেসুস ব্যবধান ৩-১ করে এর জবাবটা দিয়ে দেন ক্রিস্টাল প্যালেসকে।

৩৪ ম্যাচে ৮৫ পয়েন্ট নিয়ে লিভারপুল শীর্ষে উঠলেও এক ম্যাচ কম খেলে ৮৩ পয়েন্ট নিয়ে পরে অবস্থান ম্যানচেস্টার সিটির।