১৫ এপ্রিল ২০১৯

সন্ত্রাস ও জঙ্গিবাদের বিরুদ্ধে সতর্ক থাকতে হবে : হুইপ ইকবালুর রহিম

সন্ত্রাস ও জঙ্গিবাদের বিরুদ্ধে সতর্ক থাকতে হবে  : হুইপ ইকবালুর রহিম

স্টাফ রিপোর্টার, দিনাজপুর ॥ জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি আনসার সদস্যদের সততা ও নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করার নির্দেশ দিয়ে বলেছেন, দেশের প্রত্যন্ত গ্রামাঞ্চলে মানুষ যখন নিশ্চিতে রাত্রীযাপন করে তখন সাধারণ মানুষের নিরাপত্তার দায়িত্ব পালন করে আনসার ও ভিডিপির সদস্যরা। ঝড়-বৃষ্টিকে উপেক্ষা করে আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সদস্যরা অক্লান্ত পরিশ্রম ও ত্যাগ স্বীকার করে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা আনসার ও ভিডিপির সদস্যদের বেতন-ভাতাবৃদ্ধিসহ নানা সমস্যার সমাধান করেছে। আনসার ও ভিডিপি প্রাকৃতিক দুর্যোগ মোকাবেলার পাশাপাশি সামাজিক অবক্ষয়, মাদক, জঙ্গিবাদ প্রতিরোধে এ বাহিনীর কর্মকান্ডকে আরও জোরদার করতে হবে।

সোমবার হুইপ ইকবালুর রহিম এমপি দিনাজপুর জেলা আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী কার্যালয়ে আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী সদর উপজেলার আনসার ভিডিপি সদস্য-সদস্যাদের সাথে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

তিনি আরও বলেন, দিনাজপুরের ১০ মাইলে অর্থনৈতিক অঞ্চল হচ্ছে। ৪০/৫০ হাজার বেকার যুবকদের কর্মসংস্থান হবে। সাড়ে ৩’শ প্রতিষ্ঠান হবে। আইটি পার্ক করা হবে। ২০ হাজার বেকারের কর্মসংস্থান হবে। তিনি বলেন, জয় বাংলা আনসার ও ভিডিপি ক্লাব নামে প্রতিটি ইউনিয়নে একটি করে ক্লাব তৈরি করা হবে। সেখানে সেলাই মেশিন, কম্পিউটার ল্যাবসহ বিভিন্ন কর্মকান্ডের জন্য প্রশিক্ষণ দেয়া হবে।

দিনাজপুর জেলা আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর জেলা কমান্ড্যান্ট আফজাল হোসেনের সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন দিনাজপুর অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) সুশান্ত সরকার, সদর উপজেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান মো. ইমদাদ সরকার, শহর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি রায়হান কবীর সোহাগ, দিনাজপুর প্রেস ক্লাব সভাপতি স্বরুপ বকসী বাচ্চু, আনসার-ভিডিপির ইউনিয়ন দলপতি মো. আব্দুর রাজ্জাক, দলনেত্রী নুরজাহান বেগম প্রমুখ।