২০ এপ্রিল ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

বেনজেমার গোলে হার এড়াল রিয়াল

বেনজেমার গোলে হার এড়াল রিয়াল

অনলাইন ডেস্ক ॥ মৌসুম জুড়ে বারবার ছন্দ হারানো রিয়াল মাদ্রিদ আবারও পয়েন্ট হারিয়েছে। লেগানেসের বিপক্ষে পিছিয়ে পড়ার পর করিম বেনজেমার গোলে হার এড়ায় জিনেদিন জিদানের দল।

প্রতিপক্ষের মাঠ থেকে সোমবার রাতে ১-১ ড্র করে ফিরেছে প্রতিযোগিতার সফলতম দলটি। সেপ্টেম্বরে ঘরের মাঠে দলটিকে ৪-১ গোলে হারিয়েছিল রিয়াল।

লিগে এই প্রথম রিয়ালের বিপক্ষে পয়েন্ট পেল লেগানেস। তবে গত জানুয়ারিতে কোপা দেল রে শেষ ষোলোর ফিরতি পর্বে এই দলের মাঠে ১-০ গোলে হেরে গিয়েছিল রিয়াল।

চলতি লিগে রিয়ালের এটা চতুর্থ ড্র। এ মাসের শুরুতে ভালেন্সিয়ার মাঠে হারের পর গত সপ্তাহে এইবারকে ২-১ গোলে হারিয়েছিল মাদ্রিদের দলটি। এবার আবারও হোঁচট খেল তারা।

ম্যাচের প্রথম ১৫ মিনিটে উভয় পক্ষ একটি করে দারুণ সুযোগ পায়। কিন্তু জালের দেখা মেলেনি। ষষ্ঠ মিনিটে দুর্দান্ত প্রথম ছোঁয়ায় বল সামনে বাড়িয়ে ডি-বক্সে ঢুকে গোলরক্ষক বরাবর দুর্বল শট নেন মার্কো আসেনসিও। আর পঞ্চদশ মিনিটে কাছ থেকে ঠিকমতো হেড করতে ব্যর্থ হন ডেনমার্কের মিডফিল্ডার মার্টিন ব্রেইথওয়েট।

বিরতির ঠিক আগে এগিয়ে যায় প্রথমার্ধে ৩০ শতাংশেরও কম সময় বল দখলে রাখা লেগানেস। লম্বা থ্রোয়িংয়ে রিয়ালের খেলোয়াড়রা ডি-বক্সে বল বিপদমুক্ত করতে ব্যর্থ হলে ব্রেইথওয়েটের কাটব্যাক ফাঁকায় পেয়ে ১৯ গজ দূর থেকে জোরালো শটে জাল খুঁজে নেন আর্জেন্টাইন ডিফেন্ডার সিলভা।

দ্বিতীয়ার্ধের ষষ্ঠ মিনিটে দারুণ এক গোলে দলকে সমতায় ফেরান বেনজেমা। লুকা মদ্রিচের ডি-বক্সে বাড়ানো পাস পেয়ে ফরাসি ফরোয়ার্ডের নেওয়া শট ঝাঁপিয়ে ঠেকিয়ে দেন গোলরক্ষক; কিন্তু বিপদমুক্ত করতে পারেননি। ফিরতি বল দুরূহ কোণ থেকে জোরালো শটে ঠিকানায় পাঠান বেনজেমা।

এই নিয়ে লিগে শেষ ছয় ম্যাচে ৭ গোল করলেন বেনজেমা। ১৮ গোল নিয়ে আসরের গোলদাতার তালিকায় জিরোনার ক্রিস্তিয়ান স্তুয়ানির সঙ্গে যৌথভাবে তৃতীয় স্থানে আছেন ৩১ বছর বয়সী ফরোয়ার্ড।

৮৪তম মিনিটে মার্সেলোর বুলেট গতির শট লেগানেস গোলরক্ষক দারুণ ক্ষিপ্রতায় রুখে দিলে পয়েন্ট হারানোর হতাশায় মাঠ ছাড়ে জিদানের শিষ্যরা।

৩২ ম্যাচে ১৯ জয় ও চার ড্রয়ে ৬১ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আছে রিয়াল মাদ্রিদ।

শীর্ষে থাকা বার্সেলোনার পয়েন্ট ৭৪। ৯ পয়েন্ট কম নিয়ে দুই নম্বরে আছে আতলেতিকো মাদ্রিদ।