২০ সেপ্টেম্বর ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

নন্দিত কণ্ঠশিল্পী সুবীর নন্দীর শারীরিক অবস্থার উন্নতি

নন্দিত কণ্ঠশিল্পী  সুবীর নন্দীর শারীরিক অবস্থার উন্নতি

অনলাইন রিপোর্টার ॥ দীর্ঘ ৭২ ঘণ্টা পার হবার পর এখন কিছুটা সুস্থ আছেন দেশ বরেণ্য কণ্ঠশিল্পী সুবীর নন্দী। তিনি এর আগে হঠাৎ অসুস্থ হয়ে পড়লে তাকে রাজধানীর সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) ভর্তি করা হয়। চিকিৎসকরা তাকে লাইফ সাপোর্টে ৭২ ঘণ্টা পর্যবেক্ষণে রেখেছিলেন। এখন শারীরিক অবস্থার উন্নতি হওয়ায় লাইফ সাপোর্ট খুলে ফেলা হয়েছে বলে জানান, সুবীর নন্দীর আত্মীয় অভিনেত্রী ঊর্মিলা শ্রাবন্তী করের মা সংগীতশিল্পী তৃপ্তি কর।

তৃপ্তি কর বলেন, ‘চিকিৎসকরা জানান সুবীর নন্দীর হার্টের অবস্থা বেশ জটিল। তবে এখন আগের চেয়ে কিছুটা ভালো আছেন তিনি। এখন চিকিৎসকরা তাকে আমেরিকায় অপারেশন করার পরামর্শ দিয়েছেন। তিনি সিএমএইচের চিকিৎসক ব্রিগেডিয়ার তৌফিকের তত্ত্বাবধানে রয়েছেন। ডাক্তারদের মতে, সুবীর নন্দীকে বিদেশে নিয়ে যাওয়ার মতো শারীরিক সক্ষমতা আছে এখন। তারপরও এখানে আর দুই দিন চিকিৎসা নেবেন তিনি। তারপর উন্নত চিকিৎসার জন্য তাকে আমেরিকাতে নেওয়ার চিন্তা-ভাবনা করা হচ্ছে।’

অনেকদিন ধরে কিডনির অসুখে ভুগছিলেন সুবীর নন্দী। তার হার্টেও সমস্যা রয়েছে। পহেলা বৈশাখের রাতে (১৪ এপ্রিল) সিলেট থেকে ঢাকায় ফেরার পথে ট্রেনে হঠাৎ অসুস্থ হয়ে পড়েন সুবীর নন্দী। এ সময় তার সঙ্গে ছিলেন স্ত্রী ও কন্যা। এরপর রাতেই তাকে রাজধানীর সিএমএইচে নেওয়া হয়।

নন্দিত কণ্ঠশিল্পী সুবীর নন্দী ৪০ বছরের দীর্ঘ ক্যারিয়ারে গেয়েছেন আড়াই হাজারেরও বেশি গান। বেতার থেকে টেলিভিশন, তারপর চলচ্চিত্রেও উপহার দিয়েছেন অসংখ্য জনপ্রিয় গান। ১৯৮১ সালে তার প্রথম একক অ্যালবাম ‘সুবীর নন্দীর গান’ ডিসকো রেকর্ডিংয়ের ব্যানারে বাজারে আসে। তবে ১৯৭৬ সালে আব্দুস সামাদ পরিচালিত ‘সূর্যগ্রহণ’ চলচ্চিত্রে তিনি প্রথম গান করেন।