১৯ অক্টোবর ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

শেরপুরে মাদক, বাল্যবিবাহ, জঙ্গীবাদ ও দুর্নীতিরোধে শিক্ষার্থীদের শপথ

শেরপুরে মাদক, বাল্যবিবাহ, জঙ্গীবাদ ও দুর্নীতিরোধে শিক্ষার্থীদের শপথ

নিজস্ব সংবাদদাতা, শেরপুর ॥ মাদক, ইভটিজিং, বাল্যবিবাহ, জঙ্গিবাদ ও দুর্নীতি প্রতিরোধে শেরপুর শহরের প্রাচীনতম শিক্ষা প্রতিষ্ঠান সরকারি ভিক্টোরিয়া একাডেমীর ২ শতাধিক শিক্ষার্থী শপথ নিয়েছে। বৃহস্পতিবার সকালে বিদ্যালয় মিলনায়তনে দুর্নীতি দমন কমিশন সমন্বিত জেলা কার্যালয় টাঙ্গাইলের সহযোগিতায় জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটি ও সরকারি ভিক্টোরিয়া একাডেমীর যৌথ আয়োজনে ওই বিদ্যালয়ের ‘সততা স্টোর’ উদ্বোধনী অনুষ্ঠানে ওই শপথবাক্য পাঠ করান শেরপুরের জেলা প্রশাসক আনার কলি মাহবুব।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ রেজুয়ানের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) এবিএম এহছানুল মামুন, জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি অ্যাডভোকেট নারায়ন চন্দ্র হোড়, সাধারণ সম্পাদক অধ্যাপক সারওয়ার জাহান তপন, সদস্য ফজলুল করিম তোতা প্রমুখ।

পরে বিদ্যালয়ের একটি কক্ষে দুর্নীতি দমন কমিশনের ‘সততা স্টোর’ এর উদ্বোধন করেন প্রধান অতিথি জেলা প্রশাসক আনার কলি মাহবুব। সততা স্টোর উদ্বোধন উপলক্ষে ওই বিদ্যালয়ের শিক্ষার্থীদের মধ্যে ব্যাপক প্রাণচাঞ্চল্যের সৃষ্টি হয়। অনুষ্ঠানে শিক্ষার্থীদের প্রাণবন্ত উপস্থিতি ওই বিদ্যালয়ে পরিবেশ উৎসবমুখর হয়ে উঠে। এদিকে সততা স্টোর উদ্বোধনের পর প্রধান অতিথি ও বিদ্যালয়ে প্রধান শিক্ষক বিস্কুট ও চকলেট কিনে শিক্ষাার্থীদের মধ্যে বিতরণ করেন।

পরে সততা স্টোর থেকে শিক্ষার্থীরা দল বেঁধে একে একে সততা স্টোরে প্রবেশ করে তাদের প্রয়োজনীয় পণ্য সামগ্রী কিনে খাতায় তা লিপিবদ্ধ করে নিজেরই বাক্সে টাকা ফেলে পণ্যের গায়ে লেখা মূল্য পরিশোধ করে। ওইসময় বিদ্যালয়ের শিক্ষকমন্ডলী, স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ, জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সদস্যবৃন্দ সাংবাদিক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।