২৪ আগস্ট ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

চট্ট. আবাহনীর বিরুদ্ধে দাপুটে জয় বসুন্ধরার

তাহমিন হক ববী, নীলফামারী থেকে ॥ বসুন্ধরা কিংস তাদের দাপট ধরে রেখেছে। বিপিএল ফুটবলের প্রথমপর্বের শেষ মাচে তারা ৩-০ গোলে চট্টগ্রাম আবাহনী লিমিটেডকে হারিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষ স্থানটি ধরে রেখেছে। ১২ খেলায় একাদশ জয়ে ৩৪ পয়েন্ট তাদের। দ্বিতীয় স্থানে থাকা ঢাকা আবাহনীর চেয়ে তাদের ৪ পয়েন্ট বেশি। আবাহনীও খেলেছে সমান ১২ ম্যাচ।

বৃহস্পতিবার কিংসের হোম ভেন্যু নীলফামারীর শেখ কামাল আন্তর্জাতিক স্টেডিয়ামে শুরু থেকে শেষ পর্যন্ত দাপট নিয়ে খেলে জয় কুড়িয়ে নেয়া বসুন্ধরা। সুযোগ কাজে লাগিয়ে বাজিমাত করে কিংসরাই। ৯ মিনিটে কিংসের মতিন মিয়ার একটি জোরালো শট প্রতিপক্ষের গোলপোস্টে লেগে মাঠের বাইরে চলে গেলে বেঁচে যায় আবাহনী। এরপর ১০ মিনিটে কিংসের অধিনায়ক ড্যানিয়েল কলিনড্রেস, মার্কোস ভিনিসিয়াস, ১১ মিনিটে আবাহনীর কৌশিক বড়ুয়া, ১৩ মিনিটে কিংসের ভিনিসিয়াস, ১৭ মিনিটে কিংসের বখতিয়ার, ২০ মিনিটে কলিনড্রেস এবং ২৪ মিনিটে আবাহনীর কৌশিক বড়ুয়া গোলের সুযোগ নষ্ট করেন।

এখানেই শেষ নয়। ২৬, ৩০, ৩১ ও ৩৪ মিনিটে কিংস একের পর এক গোল মিস করে। বল আটকাতে গিয়ে আহত হন আবাহনীর গোলরক্ষক মোহাম্মদ নেহাল। ৩৭ মিনিটে কিংসের আক্রমণে বল আটকাতে গিয়ে ফের আহত হন নেহাল। আঘাত গুরুতর হওয়ায় এবার তাকে মাঠের বাইরেই চলে যেতে হয়। তার স্থানে বদলি গোলরক্ষক রাসেল মাঠে প্রবেশ করেন। প্রথমার্ধের সংযুক্তি সময়ে (৪৫+৩ মিনিট) কিংসের কলিনড্রেসের কাছে বল পেয়ে কিরগিজ ফরোয়ার্ড বখতিয়ার দুশবেকভ আর সুযোগ হাতছাড়া করেননি (১-০)।

দ্বিতীয়ার্ধে গোলের জন্য দু’দলই আক্রমণাত্মক ফুটবল খেলে। কিন্তু কেউই সফলকাম হচ্ছিল না। যখনই মনে হচ্ছিল ১-০ গোলেই খেলা শেষ হতে যাচ্ছে তখনই ব্যবধান দ্বিগুণ করে বসুন্ধরা। ৭৮ মিনিটে গোল করেন কিংসের অধিনায়ক-মিডফিল্ডার এবং ২০১৮ রাশিয়া বিশ্বকাপের তারকা কোস্টারিকার ড্যানিয়েল কলিনড্রেস (২-০)। গোলের এসিস্ট করেন মার্কোস ভিনিসিয়াস।

৮৪ মিনিটে এবার আর এসিস্ট নয়, নিজেই গোল করে স্কোরলাইন ৩-০ করেন ভিনিসিয়াস। সতীর্থ মিডফিল্ডার ইমন মাহমুদ বাবুর পাস থেকে গোলটি করেন এই ব্রাজিলিয়ান। ম্যাচ শেষে দলের স্প্যানিশ কোচ অস্কার ব্রুজোন বলেন, ‘ঘরের মাঠে সবকটি জয় আমরা নিশ্চিত করে দেখাতে সক্ষম হলাম।’ চট্টগ্রাম আবাহনীর কোচ জুলফিকার মাহমুদ মিন্টু অবশ্য খেলা শেষে কোন মন্তব্য করেননি। কিভাবেই বা করবেন, ১২ ম্যাচে মাত্র ১৪ পয়েন্ট নিয়ে তার দল যে পয়েন্ট টেবিলে ১৩ দলের মধ্যে আছে বেশ বেকায়দায়, আট নম্বরে। বিপিএলের দ্বিতীয় রাউন্ডের খেলায় আগামী ৪ মে নীলফামারী মাঠে বসুন্ধরার মুখোমুখি হবে শেখ জামাল ধানমণ্ডি ক্লাব।

শেখ জামালকে রুখে দিল নোফেল ॥ বিপিএল ফুটবলে বৃহস্পতিবার অনুষ্ঠিত অপর ম্যাচে স্বাগতিক নোফেল স্পোর্টিং ক্লাব রুখে দিয়েছে শক্তিমত্তায় তাদের চেয়ে এগিয়ে শেখ জামাল ধানমণ্ডি ক্লাবকে। নোয়াখালীর শহীদ ভুলু স্টেডিয়ামে অনুষ্ঠিত খেলাটি গোলশূন্য ড্র হয়। নিজেদের দ্বাদশ ম্যাচে এটা তৃতীয় ড্র নোয়াখালী-ফেনী-লক্ষ্মীপুর জেলা সমন্বয়ে গঠিত নোফেলের। আগের দুই জয়ে মোট ৯ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলে আছে দশম স্থানে। পক্ষান্তরে সপ্তম স্থানে আছে ‘বেঙ্গল ইয়োলোস’ খ্যাত এবং তিনবারের প্রিমিয়ার লীগ চ্যাম্পিয়ন জামাল। সমান ম্যাচে এটা তাদের পঞ্চম ড্র। আগের তিন জয়ে মোট ১৪ পয়েন্ট তাদের।